দেশের অগ্রযাত্রাকে ব্যহত করতেই সাম্প্রদায়িক হামলা: বিএসএমএমইউ উপাচার্য

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২১, ২২:৪৫

সম্প্রতি দেশের বিভিন্ন এলাকায় সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয় ও ঘরবাড়িতে হামলা ভাঙচুর ও আগুন লাগানোর প্রতিবাদে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উদ্যোগে শনিবার বিএসএমএমইউর সি-ব্লকের সামনে দুপুর দুইটা থেকে বেলা আড়াইটা পর্যন্ত অনুষ্ঠিত এই মানববন্ধন কর্মসূচিতে বিএসএমএমইউর শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীরা অংশ নেন।

মানববন্ধনে বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ যখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে, বিশ্ব দরবারে উন্নয়নে রোল মডেলে পরিণত হয়েছে, স্বপ্নের পদ্মা সেতুর কাজ শেষের দিকে ঠিক তখনই দেশে পাকিস্তানের প্রেতাত্মা সাম্প্রদায়িক অপশক্তি মৌলবাদী গোষ্ঠী মাথাচাড়া দিয়ে উঠেছে। তাদের উদ্দেশ্য দেশে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করে চলমান উন্নয়নকে বাধাগ্রস্ত করা। বাংলাদেশে অগ্রযাত্রাকে ব্যাহত করতেই সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটেছে। এই অবস্থায় মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে সতর্ক ও ঐক্যবদ্ধ থেকে যেকোনো মূল্যে সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করতে হবে। দেশবাসীকে ঐক্যবদ্ধ থেকে মহান মুক্তিযুদ্ধের চেতনার রক্ষক ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রধান কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাতকে আরো শক্তিশালী করতে হবে।

বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদের সভাপতিত্ব ও বিএসএমএমইউর প্রক্টর মো. হাবিবুর রহমান দুলালের পরিচালনা করেন। মানববন্ধন কর্মসূচিতে বিএসএমএমইউর উপ-উপাচার্য (শিক্ষা) একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, সাবেক উপ-উপাচার্য মো. শহীদুল্লাহ সিকদার, মেডিকেল টেকলোলজি অনুষদের ডিন দেবব্রত বনিক, সহকারী প্রক্টর মো. আরিফুল ইসলাম জোয়ারদার টিটো বক্তব্য রাখেন।

ঢাকাটাইমস/২৩ অক্টোবর/এএ

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :