আইনজীবী লিটনের ওপর হামলাকারীদের গ্রেপ্তার দাবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০২১, ১৮:০৩

সুপ্রিম কোর্টের আইনজীবী ও বগুড়া সোনাতলা উপজেলা চেয়ারম্যান মিনহাদুজ্জামান লিটনের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী ইউনিভার্সিটি ল’অ্যালামনাই অ্যাসোসিয়েশন (রুলা)। সোমবার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি ও সুপ্রিম কোর্টের আইনজীবী নাহিদ সুলতানা যুথি বলেন, রুলার সদস্য অ্যাডভোকেট মিনহাদুজ্জামান লিটন একজন ভালো আইনজীবী, জনপ্রতিনিধি ও ভালো মনের মানুষ। তিনি আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন। সন্ত্রাসীরা তার ওপর অতর্কিত হামলা চালিয়ে মারাত্মক আহত করেছে। তিনি এখন মৃত্যুশয্যায়।

যুথি বলেন, আমরা রুলার পক্ষ থেকে আজ বিচারের দাবিতে মানববন্ধনে দাঁড়িয়েছি। সারাদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে আমাদের ২৫০০ সদস্য দায়িত্ব পালন করছেন। আমাদের সংগঠনকে কখনও হেয়ভাবে দেখবেন না। আমি বলতে চাই, যারা লিটনের ওপর হামলা করেছে তাদের বিচার হতে হবে। অবিলম্বে সবাইকে গ্রেপ্তার করতে হবে। সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে প্রমাণ করতে হবে আইনের শাসনের জন্য যারা কাজ করছেন তাদের সাথে অনৈতিক আচরণ সহ্য করা হবে না।

এই আইনজীবী বলেন, আমি বলতে চাই এরকম কোনো ঘটনা আমাদের কোনো সদস্যের সঙ্গে যদি আরেকটি ঘটে, তাহলে আমরা বৃহত্তর কর্মসূচি দিয়ে তা রুখে দাঁড়াব। লিটনের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানাচ্ছি।

এই কর্মসূচিতে আরও বক্তব্য দেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী, সুপ্রিম কোর্টের আইনজীবী ও রুলার নেতা অ্যাডভোকেট রবিউল আলম বুদু, সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাকিলা রওশন, অ্যাডভোকেট আমিনুল হক হেলাল প্রমুখ।

(ঢাকাটাইমস/০৮নভেম্বর/এআইএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

২০৫০ সালের মধ্যে ঢাকার কার্বন নিঃসরণ কমানো হবে ৭০ ভাগ

দাবি না মানলে আমরণ অনশন: হুঁশিয়ারি শিক্ষক-কর্মচারী পরিষদের

প্রতিষ্ঠাবার্ষিকীতে শিশুদের মাঝে ১০ হাজার গাছ বিতরণ বাবুল্যান্ড ইনডোর প্লে-গ্রাউন্ডের

বন্যহাতির পায়ে পিষ্টে মৃত বাংলাদেশিদের ক্ষতিপূরণের দাবি

নয়াপল্টনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে দুই ঘণ্টায় ৮৭ মিলিমিটার বৃষ্টি, সড়কে ভোগান্তি

রাজধানীর সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনায় ডিএমপি কমিশনারের বিশেষ উদ্যোগ

পরশুরাম সমিতি ঢাকার উদ্যোগে আলাউদ্দিন নাসিমকে সংবর্ধনা

উত্তরায় বিআরটি প্রকল্পের প্রকৌশলীকে পিটিয়ে হত্যা: বাসের হেলপার গ্রেপ্তার 

পুরোনো রূপে ফিরছে লালকুঠি

এই বিভাগের সব খবর

শিরোনাম :