বৃদ্ধাকে ধাক্কা দেওয়া ময়লার গাড়ি কোনো সিটির নয়, ঠিকাদারের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২১, ১৮:১৫

রাজধানীর মোহাম্মদপুরে বৃদ্ধাকে ধাক্কা দেওয়া ময়লাবাহী ট্রাকটি ঢাকা উত্তর বা দক্ষিণ সিটি করপোরেশনের নয়। দক্ষিণ সিটির একজন ঠিকাদার ট্রাকটি সিটি করপোরেশনের নামে নানান কাজে ব্যবহার করেন। দুই সিটি ও পুলিশ সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার সকাল আটটার দিকে রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় যশোর ট-১২৩৬ নম্বরের ট্রাকটি এক পথচারী নারীকে ধাক্কা দেয়। এ সময় স্থানীয় লোকজন ট্রাকটি আটক করে। পরে মোহাম্মদপুর থানার পুলিশ চালকসহ গাড়িটি উদ্ধার করে থানায় নিয়ে যায় এবং আহত নারীকে হাসপাতালে পাঠায়।

মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) সাইদুল ইসলাম ঢাকা টাইমসকে জানান, আহত আরজু বেগমকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি এখন সুস্থ আছেন। আরজু বেগম একটি পোশাক কারখানায় কাজ করেন।

অভিযুক্ত ট্রাকচালক মাসুদ ও চালকের সহকারী রতনের বরাত দিতে পুলিশ জানায়, মাস খানেক আগে ট্রাকটি একজন ঠিকাদারের মাধ্যমে দক্ষিণ সিটির ময়লা আনা-নেওয়ার কাজে ব্যবহার শুরু হয়। তিনি ওই ঠিকাদারের হয়ে ট্রাক চালান।

দুর্ঘনাটি উত্তর সিটি করপোরেশনের অধিভুক্ত এলাকায় ঘটেছে। ফলে অনেকেই ট্রাকটিকে উত্তর সিটি করপোরেশনের ময়লার ট্রাক বলে ধরে নিয়েছেন।

ট্রাকটির ধাক্কায় নারী আহতের ঘটনার পর ঢাকা উত্তর সিটির জনসংযোগ কর্মকর্তা আবুল বাশার মোহাম্মদ তাজুল ইসলাম বিষয়টি পরিষ্কার করে একটি বিবৃতি দেন।

এতে তিনি বলেন, ‘আজ সকালে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় যে গাড়ির ধাক্কায় একজন বৃদ্ধা আহত হয়েছেন, সেই গাড়িটি ঢাকা উত্তর সিটি করপোরেশনের নয়। এ বিষয়ে সংশ্লিষ্ট থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নিশ্চিত করেছেন যে, গাড়ি, গাড়ির চালক এবং হেলপার কোনোটিই ঢাকা উত্তর সিটি করপোরেশনের নয়।’

ট্রাকটির সামনের কাচে একটি কাগজে লেখা রয়েছে, ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গভীর নর্দমা জরুরী পরিষ্কার কাজে নিয়োজিত।’ ওই কাগজে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের লোগোও ব্যবহার করা হয়েছে।

দক্ষিণ সিটির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের ঢাকা টাইমসকে জানান, যশোর ট-১২৩৬ নম্বরের কোনো গাড়ি দক্ষিণ সিটির পরিবহন বিভাগে নিবন্ধিত নয়।

তিনি বলেন, ‘এটি আমাদের করপোরেশনের কোনো গাড়ি নয়। কেউ যদি কাগজে দক্ষিণ সিটি করপোরেশন লিখে রাখে তাহলে তা সিটি করপোরেশনের গাড়ি হয়ে যায় না।’

তবে কোন ঠিকাদারের মাধ্যমে সিটি করপোরেশনের কাজে এ ট্রাকটি চলাচল করছে তা দক্ষিণ সিটি বা মোহাম্মদপুর থানার পুলিশ নিশ্চিত করতে পারেনি।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/কারই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :