ভোট না দেয়ায় কাঁটাতারের বেড়া

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
| আপডেট : ০৮ ডিসেম্বর ২০২১, ২২:০৮ | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২১, ২২:০৭

ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক ইউপি সদস্যকে ভোট না দেয়ায় এক পরিবারকে কাঁটাতারের বেড়া দিয়ে চারদিন অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। বাড়ির সামনে রাস্তাটি বন্ধ হওয়ায় ভুক্তভোগী পরিবারের লোকজনসহ তাদের গৃহপালিত গবাদিপশু চলাচল করতে পারছে না। এতে করে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে পরিবারটিকে।

রবিবার সুনামগঞ্জ শান্তিগঞ্জের শিমুলবাক ইউনিয়নের কাঠালিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বুধবার বিকালে ভুক্তভোগী পরিবারের সদস্য কাঁঠালিয়া গ্রামের আব্দুল হামিদের ছেলে তৌফিক মিয়া শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগও করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার শিমুলবাক ইউনিয়নের কাঁঠালিয়া গ্রামের আব্দুল করিমের ছেলে কামাল হোসেন সদ্য বিদায়ী তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে একজন ইউপি সদস্য পদপ্রার্থী ছিলেন। নির্বাচনে তিনি প্রতিপক্ষের কাছে পরাজিত হওয়ায় ভুক্তভোগী পরিবারের পরিবারের বিরুদ্ধে ভোট না দেওয়ার অভিযোগে তোলেন। গত রবিবার সকাল ৯টার দিকে ভুক্তভোগী পরিবারের বসতবাড়ির একমাত্র চলাচলের রাস্তাটিতে কাঁটাতারের বেড়া দিয়ে বন্ধ করে দেয়। এমনকি ভুক্তভোগী পরিবারের বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি পরিবারের সদস্যদের অন্যত্র হতে নলকূপের পানি সংগ্রহ করতে বাধা দেয়। এতে পরিবারের কোনো সদস্যই বাড়ি হতে বের হতে পারছে না।

ভুক্তভোগী পরিবারের সদস্য তৌফিক মিয়া জানান, আমি বসতবাড়ি করার সময় আমাকে চলাচলে বাধা দেয়া বা নিষেধ করা হয়নি। এর আগে আমাকে বাধা দিয়েছিল কামাল মিয়া। তখন গ্রামবাসীর মাধ্যমে ১০ হাজার টাকা দিয়ে সমাধান করা হয়েছে। কিন্তু এখন নির্বাচনে পরাজিত হওয়ায় আমরা নাকি তাকে ভোট দিইনি, এ জন্য এখন আবারও পাকা পিলার দিয়ে কাঁটাতারের বেড়া দিয়ে আমার বসতবাড়ি চারপাশ থেকে অবরুদ্ধ করে রেখেছে।

শিমুলবাক ইউনিয়নের ইউপি সদস্য মিজানুর রহমান জানান, এ বিষয়টি গ্রামবাসীকে নিয়ে সমাধানের চেষ্টা করেছি। মানবিক বিবেচনায় রাস্তা হতে কাঁটাতারের বেড়া তুলে নেওয়ার জন্য তাকে অনুরোধ করেছি, কিন্তু সে শোনেনি।

তবে এ বিষয়ে অভিযুক্ত কামাল হোসেন জানান, এটা কারও চলাচলের সড়ক না। এটি তার নিজের মালিকানাধীন জায়গা এখানে ফসল চাষাবাদ করবেন তাই বেড়া দিয়েছেন।

শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ার উজ্জ জামান অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, এ নিয়ে একটি অভিযোগ পেয়েছি। ইতোমধ্যে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষে একই পরিবারের ৫ জন নিহত

অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত প্রক্টর ও সহপাঠী রিমান্ডে

এই বিভাগের সব খবর

শিরোনাম :