নেছারাবাদে সেই খর্বাকৃতি বর-বউয়ের ধুমধামে বৌভাত অনুষ্ঠিত

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ ডিসেম্বর ২০২১, ১৬:৫৪ | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০২১, ১৫:৫৯

পিরোজপুরের নেছারাবাদে খর্বাকৃতি ৪০ ইঞ্চি আকারের সেই বর আল-আমীন ও বউ ছামিয়া আক্তার সাম্মির ধুমধামে বৌভাতের আয়োজন সম্পন্ন হয়েছে। রবিবার প্রথম স্বামীর বাড়ি থেকে বাপের বাড়ি যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

আল-আমীনের বাবা হামেদ বেপারী গরীব দিনমজুর হওয়া সত্ত্বেও ধুমধামে ছেলের বৌভাতের আয়োজন করছেন অনেকটা হাসিমুখে।

তারপরও তার বাবা চোখে এখন নতুন করে হতাশার ছাপ বয়ে বেড়াচ্ছে। কি করে ছেলে সংসার চালাবে।

আল-আমীনের বাবা বলেন, প্রতিবেশীদের সহায়তায় তিনি ধুমধামে এ বৌভাতের আয়োজন করতে পেরেছেন। দুপুর ২টার দিকে কনে বাড়ি থেকে উত্তর শর্ষিণা গ্রামে বরের বাড়ি ৩০ জন মেহমান আসেন মেয়ে জামাইকে নিতে।

আল-আমীনের বাবা আরও বলেন, প্রতিবেশীদের সহায়তায় বৌভাতের আয়োজন করেছি। ছেলের বিয়েতে গত দুদিন থেকে বাড়িতে বিভিন্ন স্তরের মানুষের ঢল অব্যাহত আছে। আমার আর্থিক অবস্থা খারাপ বিধায় তাদের কাউকে একটু আপ্যায়নও করতে পারছি না। ছেলে সাইজে খুবই ছোট আর আমার পুত্রবধূও খুবই ছোট। ওদের নিয়ে আমার এখন নতুন করে চিন্তা হচ্ছে। আমরা মরে যাওয়ার পর ওরা কি করে খাবে। যদি আল্লাহ ওদের ঘরে কোন সন্তানসন্তনি দেন কিভাবে লালন পালন করবে। তাই ছেলের জন্য আমি সরকারের কাছে আর্থিক সাহায্যের দাবি জানাচ্ছি।

আল-আমীনের মা বলেন, ছেলে আমার শারীরিক প্রতিবন্ধি। পুত্রবধূ সাম্মিও এক রকম। আমরা মরে গেলে ওদের কে দেখবে তাই নিয়ে আমাদের এখন দুশ্চিন্তা হচ্ছে।

প্রতিবেশী আব্দুস সত্তার বলেন, আল-আমীন আমার প্রতিবেশি হামেদ বেপারির ছেলে। ওরা খুবই গরীব। ওদের ঘরের জমিটুকু ছাড়া আর কিছুই নেই। তার খর্বাকৃতি ছেলের বিয়েতে আমরা মহা খুশি। আমরা এলাকাবাসি ওদের জন্য দোয়া কামনা করছি।

শাম্মির মা বলেন, আমার মেয়ে সাইজে খুবই ছোট। আমি মনে মনে মেয়ের জন্য এতদিন এরকমই একটা জামাই খুঁজছিলাম। বিয়েতে আমরা খুবই খুশি।

তিনি আরও বলেন, যদিও আমরাও গরীব। তারপরও জামায়ের পরিবার আমাদের চেয়েও গরীব। তাই মেয়ে জামাইয়ের ভবিষৎ নিয়ে আমরা এখন চিন্তিত। আমার সাধ্যনুযায়ী জামাইকে দেখব। তবে সরকার যদি ওদের চিরস্থায়ী রোজকারের জন্য কিছু করত। তাহলে আমরা মরেও শান্তি পাব।

প্রসঙ্গত, এক লক্ষ টাকা দেনমোহরে গত ৯ ডিসেম্বর (বৃহস্পতিবার) ৪০ ইঞ্চি তরুণ আলআমীন আর ৩০ ইঞ্চি তরুণী শাম্মির ধুমদামে বিয়ে হয়। সেই খবর ওই দিনই প্রথম 'দৈনিক ইনকিলাব' পত্রিকার অনলাইন ভার্সনে প্রকাশিত হয়। বিয়ের পর থেকে ওই বাড়িতে খুশির আমেজ বইছে।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :