আধিপত্য নিয়ে রূপগঞ্জে হামলায় আ.লীগ নেতাসহ আহত ৮

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২২, ১৮:৪৪

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের সন্ত্রাসীরা হামলা চালিয়ে অপর পক্ষের আওয়ামী লীগ নেতাসহ অন্তত আটজনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত ১০ জনকে গ্রেপ্তার করেছে।

হামলাকারীদের মহড়ায় জনমনে আতঙ্কের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার কাঞ্চন পৌরসভা এলাকায় ঘটে এ ঘটনা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, রাজনৈতিক ও স্থানীয় বিভিন্ন কাজের আধিপত্য নিয়ে কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম রফিকসহ তার সমর্থকদের সঙ্গে কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলিসহ তার সমর্থকদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে এর আগে বেশ কয়েকবার সংঘর্ষ, হামলা-মামলা ও ধারালো অস্ত্র উদ্ধারের ঘটনা ঘটেছে।

দুপুরে কাঞ্চন বাজার এলাকায় কলি বাহিনীর সদস্য আনোয়ার, খায়ের, টুটুল, লোহা শাহিন, মামুন, আব্দুল রাজ্জাক, শান্ত, আলামিন, রিফাত, উজ্জ্বল, আমিন, ইকবাল, মনজু, রোবের, মতিউর, মাসুমসহ প্রায় ৩০/৩৫ জনের একদল দেশীয় ও ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে অবস্থান নেয়।

এক পর্যায়ে কলি বাহিনীর সদস্যরা কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম রফিকের সমর্থকদের ওপর অতর্কিত হামলা চালায়। হামলায় কাঞ্চন পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান, আল-আমিন, আরিফ, হারেজ, রওশন আলী, সোহেলসহ অন্তত আটজন আহত হন।

আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আল-আমিনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম রফিক বলেন, সম্পূর্ণ অন্যায় ও পরিকল্পিতভাবে কলি বাহিনীর সন্ত্রাসীরা আমার নিরীহ লোকদের ওপর হামলা চালিয়েছে। আমি পৌরসভা এলাকায় কোনো বিশৃঙ্খলা চাই না। আমার পৌরবাসী যেভাবে শান্তিতে থাকতে চায়, আমি সেই ভাবেই চালিয়ে আসছি।

কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলি বলেন, আমার গাড়িচালককে মারধর করার পর তর্কবিতর্ক ও বাকবিতণ্ডার এক পর্যায়ে এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা স্বীকার করে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, হামলার ঘটনাটি অত্যন্ত ন্যক্কারজনক। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :