কক্সবাজারে ৮০ হাজার ইয়াবা জব্দ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২২, ২০:১২

কক্সবাজারের উখিয়া এলাকা থেকে ৮০ হাজার পিস বার্মিজ ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধার হওয়া ইয়াবার দাম দুই কোটি ৪০ লাখ টাকা।

বৃহস্পতিবার সন্ধ্যায় কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিজিবির কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) বুধবার রাতে জানতে পারে যে, কিছু ইয়াবা চোরাকারবারিরা বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার থেকে বাংলাদেশে ঢুকবে। ওই খবর পেয়ে একটি টহলদল উখিয়া থানার পালংখালী ইউপির দক্ষিণ বালুখালী নামক এলাকায় অভিযান চালায়। তখন ইয়াবা চোরাকারবারিরা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে গ্রেপ্তার হওয়ার সম্ভাবনা আঁচ করতে পেরে বিজিবি টহলদলের উপরে গুলি চালায়। পরে আত্মরক্ষার্থে বিজিবির টহলদলও চোরাকারিদের দিকে পাল্টা গুলি চালায়। এতে চোরাকারবারিরা তাদের সাথে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত পাহাড়ি গহীন জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়। এরপর বিজিবির টহলদল ঘটনাস্থল থেকে চোরাকারবারিদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ৮০ হাজার পিস বার্মিজ ইয়াবা জব্দ করে। উদ্ধার হওয়া ইয়াবার দাম দুই কোটি ৪০ লাখ টাকা। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে 'জিরো টলারেন্স’নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনাভাইরাসের মহামারির মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদকবিরোধী অভিযান পরিচালনা করে আসছে। কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত চোরাচালান ও মাদকবিরোধী অভিযান চালিয়ে বিজিবি টহলদল ১২ কোটি ৫৫ লাখ ৬৫ হাজার টাকা দামের চার লাখ ১৮ হাজার ৫৫০ পিস বার্মিজ ইয়াবাসহ পাঁচজন আসামি আটক করেছে।

(ঢাকাটাইমস/২০ জানুয়ারি/এএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :