দেশে ফিরেছেন হংকং আ.লীগ নেতা লিটন

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মার্চ ২০২২, ১৯:৪৯

দেশে ফিরেছেন ‘মানবতায় আমরা’ সংগঠনের প্রতিষ্ঠাতা টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও হংকং শাখা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ লিটন।

গত ২৭ মার্চ তিনি দেশে ফেরেন। এ সময় তাকে ‘মানবতায় আমরা’ সংগঠনের বিপুলসংখ্যক কর্মী ছাড়াও দলের নেতাকর্মীরা তাকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান। দেশে ফিরেই তিনি কুমুদিনী কমপ্লেক্সে গিয়ে কুমুদিনী ওয়েল ফেয়ার টাস্ট্রের প্রতিষ্ঠাতা দানবীর রণদা প্রসাদ সাহার প্রতিকৃতিতে পুষ্পস্তর্বক অর্পন করেন। এছাড়া সদ্য প্রয়াত সাংসদ বীরমুক্তিযোদ্ধা একাব্বর হোসেনের কবর জিয়ারত করেন। এ সময় তার পিতা উপজেলার বহুরিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু সাঈদ ছাদুসহ বিপুলসংখ্যক নেতাকর্মী তার সঙ্গে ছিলেন।

আবুল কালাম আজাদ লিটন দীর্ঘ প্রায় দেড় যুগের বেশি সময় ধরে সপরিবারে হংকং-এ বসবাস করে করে ব্যবসা বাণিজ্য করছেন। সাবেক এই ছাত্রলীগ নেতা ব্যবসার পাশাপাশি দেশ বিদেশে সক্রিয় রাজনৈতিক কর্মকান্ডে অংশ নিয়ে থাকেন। দেশে ফিরে তিনি রাজনৈতিক কর্মকাণ্ডসহ বিভিন্ন সামাজিক সংগঠনে অংশ নিয়ে ব্যস্ত সময় অতিবাহিত করছেন।

লিটন তার উপার্জিত অর্থ দিয়ে প্রতিনিয়ত ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতি সংগঠন এবং দুস্থ ও অসহায় মানুষকে সাহায্য সহযোগিতা করে থাকেন।

তিনি তার নিজ ইউনিয়নের রাস্তা-ঘাট, মসজিদ, মাদরাসা, কবরস্থান, মন্দির ও শ্মশানঘাটের উন্নয়নে সহযোগিতার পাশাপাশি উপজেলার দুস্থ ও অসহায় মানুষকে আর্থিক সহযোগিতা করে থাকেন। ২০২১ সালে ‘মানবতায় আমরা’ নামে তিনি একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠা করেন। প্রবাসে থাকলেও ফেসবুকের কল্যাণে তিনি উপজেলার মানুষের অসহায়রে খবর জানতে পেরে তার প্রতিষ্ঠিত সংগঠনের মাধ্যমে প্রতিনিয়ত সহায়তা দিয়ে থাকেন।

দেশে ফেরার আগে আবুল কালাম আজাদ লিটন তার ফেসবুক পেইজে লেখেন, আমার উপজেলার যে সকল দুস্থ ও অসহায় মানুষ সহযোগিতা চেয়েছেন, এতদিন নিজ হাতে না দিতে পারলেও এবার আমি তাদের নিজ হাতে সহযোগিতা করব ইনশাআল্লাহ। তিনি তার সেই ঘোষণা অনুযায়ী প্রায় প্রতিদিনই কোন কোন অসহায় মানুষকে সহায়তা করে যাচ্ছেন।

তিনি উপজেলার জামুর্কী ইউনিয়ন বানিয়ারা গ্রামের প্রতিবন্ধী সজল এর পা ভেঙে যাওয়ার খবর পেয়ে তাকে সহযোগিতা করলেন। এছাড়া তরফপুর ইউনিয়নের আরেক প্রতিবন্ধীকে আর্থিক সহযোগিতা দেন।

আবুল কালাম আজাদ লিটন বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে সেসকল নেতাকর্মীর আর্থিক অবস্থা ভালো- তাদের উচিত সমর্থ অনুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়ানো। তিনি সেই কাজই করছেন। যত দিন বেঁচে থাকবেন তিনি সমর্থ অনুযায়ী দেশ ও সমাজের কল্যাণে কাজ করে যাবেন বলে জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :