ঈদে হানিফ সংকেতের ‘ধন্য জনের অন্য মন’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০২২, ১৩:০৮

দরজায় কড়া নাড়ছে ঈদ। এই উৎসবকে ঘিরে টিভি চ্যানেলগুলোতে থাকে নানা আয়োজন। তার মধ্যে অন্যতম হানিফ সংকেত রচিত ও পরিচালিত ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। এর পাশাপাশি বেশ কিছু বছর ধরে ঈদে নাটকও নির্মাণ করেন হানিফ সংকেত। ‘ইত্যাদি’ অনুষ্ঠানের মতো তাতেও থাকে নানা সামাজিক বার্তা।

সেই ধারাবাহিকতায় এবার ঈদের জন্য হানিফ সংকেত নির্মাণ করেছেন নাটক ‘ধন্য জনে অন্য মন’। এর গল্প গ্রামের একজন মেম্বারকে কেন্দ্র করে, যার প্রশংসায় পঞ্চমুখ সকলে। ভালো মানুষ এবং গরিবের বন্ধু হিসেবে সুখ্যাতি রয়েছে তার। তাই গ্রামে কোনো কিছু হলেই চারদিকে তাকে নিয়ে ধন্য ধন্য পড়ে যায়।

তবে অন্য সবার থেকে আলাদা মেম্বারের ছোট ভাই এবং তার স্ত্রী। স্বভাবে তারা সহজ-সরল অথচ প্রতিবাদী। তাদের চোখে ধরা পড়ে মেম্বারের ভিন্নরূপ। নাটকে মেম্বারের ছোট ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। চঞ্চলের স্ত্রীর চরিত্রে দেখা যাবে জাকিয়া বারী মমকে।

নাটকের বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন মীর সাব্বির, সারিকা সাবরিন, জামিলুর রহমান শাখা, সোলায়মান খোকা, সুভাশিস ভৌমিক, শিরিন আলম, তারিক স্বপন, সুজাত শিমুলসহ অনেকে।

রচয়িতা ও নির্মাতা হানিফ সংকেত বলেন, ‘সবাই দেখে আদর্শ তার, করেন বড় ন্যায্য বিচার, ঘরের লোকই দেখে শুধু, ধন্য জনের অন্য মন’- এই প্রতিপাদ্য বিষয় নিয়ে নাটকটির কাহিনি রচনা ও নির্মাণ করা হয়েছে।’ নাটকটি ঈদের দিন রাত ৮টা ৪৫ মিনিটে এটিএন বাংলায় প্রচারিত হবে বলে জানান হানিফ সংকেত।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :