ফরিদপুরে বিএনপির সমাবেশ দুই ভাগে বিভক্ত

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০২২, ১৪:৩২

ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটি দুই ভাগে বিভক্ত হয়ে কেন্দ্রীয় কর্মসূচি পালন করেছে।

‘আওয়ামী সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে’ বিক্ষোভ মিছিল ও সমাবেশের এই কর্মসূচি পালন করে।

রবিবার বেলা ১১টার সময় ফরিদপুর প্রেসক্লাব চত্বরে বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির অধিকাংশ নেতা এই সমাবেশে অংশ নেন।

অপরদিকে বেলা সাড়ে ১১টার দিকে নবগঠিত কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবের নেতৃত্বে শহরের কোর্ট চত্বরে একই দাবিতে পৃথক সমাবেশ করে অপর অংশ। এই কর্মসূচিতে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব খায়রুল কবির অংশ নেন।

শহরের কোর্ট চত্বরে বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেছ আলী ইছার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে জেলার বিভিন্ন উপজেলা থেকে বিএনপির কর্মী সমর্থকরা মিছিল সহকারে অংশ নেয়। এ সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব খায়রুল কবির, কেন্দ্রীয় কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, কেন্দ্রীয় মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক নায়াব ইউসুফ, জেলা বিএনপির সদস্য সচিব এ কে কিবরিয়া স্বপন প্রমুখ।

অপরদিকে প্রেসক্লাব চত্বরে অ্যাড. আলী আশরাফ নান্নুর সভাপতিত্বে এই সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেন খান পলাশ, সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, এ বি সিদ্দিকী ‍মিতুল প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, আগামী জাতীয় নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে। কোনোভাবেই এর বিকল্প দেশের মানুষ মেনে নেবে না। এখন থেকেই সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে এই জালেম সরকারকে হটানো কাজ ‍আন্দোলন শুরু করতে হবে।

তারা বলেন, দেশের মানুষ আজ এই সরকারের অন্যায় অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে, দেশের সীমাহীন দুনীতির কারণে সাধারণ মানুষ তাদের ক্রয় ক্ষমতা হারিয়ে ফেলেছে। তাই সরকার পতনের আন্দোলনে সাধারণ মানুষেকে সঙ্গে নিয়ে রাজ পথে থাকতে হবে।

(ঢাকাটাইমস/১৫মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :