মধ্যরাতে পাম্পে ভিড়, হাতাহাতি-বাকবিতণ্ডা, সড়কে যানজট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ আগস্ট ২০২২, ১১:০২ | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২২, ০১:০৭

তেলের দাম বাড়ার খবরে মধ্যরাতে রাজধানীর পেট্রোলপাম্পগুলোতে মোটরসাইকেলের ভিড় লেগেছে। রাত ১২টার আগেই তেল নিতে কয়েকটি পেট্রোলপাম্পে চালকদের মধ্যে হাতাহাতির খবরও মিলেছে। এ কারণে পাম্পের পাশের সড়কগুলো যানজটের সৃ্ষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। তেল না দেয়ায় সাভারের আশুলিয়ায় সড়ক অবরোধের ঘটনা ঘটেছে বলেও খবর পাওয়া গেছে। রাজধানীর পাম্পগুলোতে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

শুক্রবার রাতে হঠাৎ জ্বালানি তেলের দাম বাড়ানোর ঘোষণা দেয় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়। ঘোষণা অনুযায়ী ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য প্রতি লিটার ডিজেল ৮০ টাকা থেকে ৩৪ টাকা বেড়ে হয়েছে ১১৪ টাকা। আর কেরোসিন বেড়ে হয়েছে ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা ও পেট্রল ১৩০ টাকা।

শুক্রবার রাত ১২টা থেকে এই দাম কার্যকর হয়েছে।

এদিকে দাম কার্যকর হওয়ার আগেই রাজধানী ঢাকাসহ সারাদেশে মধ্যরাতে পেট্রোলপাম্পে ভিড় জমাতে থাকেন মোটরসাইকেলচালকরা। তবে বেশি দামে তেল বিক্রির সুযোগ নিতে অনেক পাম্পে রাত ১২টার আগে তেল বিক্রি বন্ধ রাখা হয়। বগুড়ার নয় মাইলের একটি পাম্পে এমন ঘটনায় গ্রাহকদের সাথে বাকবিতণ্ডার খবর পাওয়া গেছে। তেল না দেয়ায় সাভারের আশুলিয়ায় সড়ক অবরোধের ঘটনাও ঘটেছে।