পর্তুগাল আ.লীগের জাতীয় শোক দিবস পালন

রনি মোহাম্মদ, লিসবন (পর্তুগাল)
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০২২, ২২:৪৭

বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য দেশি-বিদেশি ষড়যন্ত্রের অংশ হিসেবে ৭৫ এর ১৫ অগাস্ট বঙ্গবন্ধুকেপরিবারে আধিকাংশ সদস্যসহ হত্যা করা হয়।

পর্তুগাল আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত লিসবনের বাঙালি অধ্যুসিত স্থানীয় একটি রেস্টুরেন্টে জাতীয় শোক দিবসের আলোচনায় বক্তারা এই কথা বলেন।

পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিমের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলওয়ার হোসাইনের পরিচালনা শোক সভায় বক্তারা আরো উল্লেখ করেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা করার জন্য ২১ আগস্টসহ ২৩ বারের বেশি চেষ্টা করা হয়েছে। এই সবের পরও দেশের মানুষের ভালোবাসায় এবং আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেত কর্মীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু কন্যা দেশের উন্নয়নে ১৬ কোটি মানুষের সেবা করে যাচ্ছেন এবং দেশকে উন্নয়নশীল ডিজিটাল বাংলাদেশে রূপান্তরের জন্য এগিয়ে নিয়ে যাচ্ছেন।

উক্ত শোক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জার্মান আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা বেগম পাটসিয়া। এছাড়াও সভায় উপস্থিত ছিলেন, পর্তুগাল আ.লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক বিল্লাল রেজা, সাংগঠনিক সম্পাদক জামাল ফকির, দপ্তর সম্পাদক জাকির হোসেন, প্রচার সম্পাদক রেজাউল বাসেত, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ডালিম খান, সোহেল খান, জামাল উদ্দিন।

পর্তুগাল আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন, রিয়াদ হোসাইন, উজ্জল তাপাদার, লাল মিয়া, মোস্তাফিজুর রহমান, সাব্বির আহমদ, মোহাম্মদ মিজান, যুবলীগ নেতা তানভীর আলম জনি, খ.ই.ফাহাদ, সাইফুল ইসলাম শামস, আনোয়ার হোসেন ভূঁইয়া, মিনহাজুল অবি, তুষার, সাবেক ছাত্র নেতা শামসুল ইসলাম দলা ছাত্রলীগ নেতা একরাম রেজা, নোমান হোসেন প্রমুখ।

সভার শেষে ১৫ আগষ্ট বঙ্গবন্ধু ও তার পরিবার এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

দুবাইয়ে হাটহাজারী উপজেলা চেয়ারম্যান প্রার্থী ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে জনসভা

বৃহত্তর নোয়াখালী সোসাইটি বাহরাইনের নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

রোম দূতাবাসে ‘প্রবাসী স্বার্থ ও স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক সভা

মালয়েশিয়ায় বাংলাদেশি তরুণদের ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ‘রাজশাহী কিংস’

কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের দ্বিবার্ষিক  সম্মেলন অনুষ্ঠিত 

মোমেনের সাবেক স্ত্রী নাসিম পারভীনের মরদেহ উদ্ধার

আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে জনসভা

পর্তুগালে ব্রাক্ষণবাড়িয়া কমিটির সভাপতি শাহাদুজ্জামান, সম্পাদক মানিক

বিএনপি-জামায়াত ধ্বংসের দ্বারপ্রান্তে: নাছিম

বাহরাইনে সাবের আহমেদের চাচা ও শাশুড়ির আত্মার মাগফেরাত কামনায় দোয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :