পিএসসির সদস্য হলেন জনপ্রশাসনের বিদায়ী সচিব কে এম আলী আজম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ নভেম্বর ২০২২, ১৬:০৯ | প্রকাশিত : ০১ নভেম্বর ২০২২, ১৫:২৯

বাংলাদেশ কর্ম কমিশনের (বিপিএসসি) সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন সরকারের জ্যেষ্ঠ সচিব কে এম আলী আজম। তিনি পাঁচ বছর এই দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মোহা: রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশের সংবিধানের ১৩৮ (৮) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে সরকারের জ্যেষ্ঠ সচিব কে এম আলী আজমকে (পরিচিতি নম্বর-৫২১৬) তাঁর অবসর উত্তর ছুটি তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে জনস্বার্থে বাংলাদেশ কর্ম কমিশনের (বিপিএসসি) সদস্য পদে নিয়োগ প্রদান হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সংবিধানের ১৩৯ (১) অনুচ্ছেদ অনুসারে তিনি দায়িত্বভার নেওয়ার দিন থেকে পরবর্তী পাঁচ বছর মেয়াদে বা তাঁর বয়স ৬৫ বছর পূর্ণ হওয়া এর মধ্যে যা আগে ঘটে, সেই সময় পর্যন্ত বাংলাদেশ কর্ম কমিশনের সদস্য পদে দায়িত্ব পালন করবেন।

কে এম আলী আজম ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর বাংলাদেশ সিভিল সার্ভিসের প্রশাসন ক্যাডারের অষ্টম ব্যাচের সদস্য হিসেবে চাকরিতে যোগদান করেন। চাকরিজীবনে তিনি প্রশাসনের বিভিন্ন স্তরে সহকারী কমিশনার, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা প্রশাসক হিসেবে জেলায় বিভিন্ন দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন।

কে এম আলী আজম বাগেরহাটের মোল্লাহাট উপজেলার উদয়পুর গ্রামের কে এম মাহবুবুর রহমান এবং বেগম মমতাজ রহমানের ছেলে।

(ঢাকাটাইমস/০১নভেম্বর/এএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :