৪১ দিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ায় ২০ মাদ্রাসাশিক্ষার্থী পেল সাইকেল

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২২, ২২:০২

চাঁদপুরে ৪১ দিন নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে ২০ মাদ্রাসাশিক্ষার্থী পেল সাইকেল ও বিভিন্ন মূল্যবানসামগ্রী। চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের রামদাসদী বায়তুল ইমাম জামে মসজিদ পরিচালনা কমিটির সেক্রেটারি আলমগীর মিয়াজী এ সব মাদ্রাসা শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে পুরস্কারের ঘোষণা দিয়ে উৎসাহিত করেছেন। এ সব পুরস্কারে ঘোষণায় আনন্দিত হয়ে তারা টানা ৪১ দিন মসজিদে জামাতে নামাজ আদায় করে।

বৃহস্পতিবার বাদ আসর সেক্রেটারি আলমগীর মিয়াজী নামাজ শেষে মসজিদের মুসল্লিদের উপস্থিতিতে পুরস্কার তুলে দেন শিশু-কিশোর শিক্ষার্থীদের হাতে। এ সময় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মো. ইউসুফ।

চাঁদপুর শহরের স্টেডিয়াম রোডস্থ আলম ব্রাদাসের স্বত্ত্বাধিকারী আলমগীর মিয়াজীর উদ্যোগে তার নিজ গ্রামের বাড়ির বাইতুল ইমাম জামে মসজিদ এ ব্যতিক্রমী আয়োজনটি করেন তিনি।

আলমগীর মিয়াজী বলেন, মূলত শিশু-কিশোরদের নামাজের প্রতি উৎসাহ যোগাতে এমন আয়োজন করা হয়। আমরা বলেছিলাম, শিশু থেকে ২০ বছরের কিশোররা যদি ৪১ দিন ৫ ওয়াক্ত নামাজ জামাতের সাথে আদায় করে, তাহলে প্রত্যেককে একটি করে সাইকেল ও পুরস্কার দেয়া হবে। এ ঘোষণায় উৎসাহিত হয়ে এলাকার শিশু-কিশোররা মসজিদে নামাজ আদায় শুরু করেছে। তাদের মধ্য থেকে ৪১ দিন জামাতে নামাজ আদায় করায় ৫ জনকে সাইকেল এবং ১৫ জনকে ডিনারসেটসহ বিভিন্ন মূল্যবান পুরস্কার দিয়ে উৎসাহিত করা হয়েছে।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- এলাকার ধর্মপ্রাণ মুসলমান আব্দুল মান্নান খান, মসজিদ পরিচালনা কমিটির সাবেক সভাপতি মমিনুল ঈসলাম মিয়াজী, ব্যবসায়ী ও সমাজসেবক বাহার হায়দার চৌধুরী, নওশেদ হোসেন খোকা, সাবেক ইউপি সদস্য সফিকুল ইসলাম ও জাকির শেখ প্রমুখ।

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :