মাগুরায় বিএনপির আহ্বায়ক ও সদস্যসচিব আটক

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০২২, ১৫:০৮

মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক আলী আহমেদ ও সদস্যসচিব আকতার হোসেনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার ভোরে নিজ নিজ বাড়ি থেকে তাদের আটক করে সদর থানা পুলিশ।

এ বিষয়ে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফারুকুজ্জামান ফারুক জানান, ‘সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে পুলিশ শহরের হাসপাতালপাড়ার বাড়ি থেকে জেলা বিএনপির আহ্বায়ক আলী আহমেদ ও প্রায় একই সময়ে শহরের স্টেডিয়ামপাড়ার বাড়ি থেকে জেলা বিএনপির সদস্যসচিব আক্তার হোসেনকে আটক করেছে।

আটক আলী আহমেদের স্ত্রী শামসুন্নাহার বলেন, ওমরা পালন শেষে শনিবার (১০ ডিসেম্বর) আমার স্বামী ঢাকা থেকে মাগুরা আসেন। রাত ৯টায় তিনি বাড়ি আসেন। দীর্ঘ পথ পাড়ি দেওয়ায় ক্লান্ত থাকায় তিনি ঘুমিয়ে পড়েন।

রাত দুইটার দিতে সদর থানা পুলিশ পরিচয়ে তাকে তুলে নিয়ে যায় কয়েকজন। কেন, কী কারণে তাকে নিয়ে যাওয়া হচ্ছে প্রশ্ন করলে কেউ কোনো কথা বলেনি। কোনো মামলায় আমার স্বামীকে তুলে নেওয়া হচ্ছে কিনা তাও বলেনি।

মাগুরা জেলা বিএনপির সদস্য সচিব আকতার হোসেনকেও তার বাসা থেকে নিয়ে যায় পুলিশ। তার ছেলে ইকরামুল কবীর বলেন, রাত দুইটার দিকে হঠাৎ পুলিশ বাসায় এসে বাবা আটক করে। বলা হয়েছে তাকে নাশকতার মামলায় আটক করা হচ্ছে। এ সময় পুলিশ আমাদের বাসাও তল্লাশি করে।

মাগুরা জেলা বিএনপির সদর থানার সাবেক সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম বলেন, আলী আহমেদ ও আকতার হোসেনের বিরুদ্ধে কোনো মামলা ছিল না। বিজয়ের মাসে তাদের তুলে নিয়ে যাওয়া বর্বরোচিত কার্যক্রম। কেন্দ্রঘোষিত বিক্ষোভ কর্মসূচি সামনে রেখেই জেলার নেতাকর্মীদের ধরপাকড় করা হচ্ছে। পুলিশের এমন কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান বিএনপির এ দুই নেতাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কোন মামলায় তাদের আটক করা হয়েছে, সে ব্যাপারে তিনি কোনো মন্তব্য করেননি।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :