ফেসবুকে পোস্ট দিয়ে সৌদিতে বাংলাদেশি যুবকের আত্মহত্যা

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জানুয়ারি ২০২৩, ১৪:৩০ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০২৩, ১৩:২৪

জামালপুরের মাদারগঞ্জ উপজেলার সৈয়দ আল মনছুর মাখন (২৭) নামে এক যুবক ফেসবুকে পোস্ট দিয়ে সৌদি আরবে আত্মহত্যা করেছেন।

রিয়া আক্তার নামে এক নারীর প্রতারণার শিকার হয়ে তিনি শনিবার (৭ জানুয়ারি) বাংলাদেশ সময় সকাল ৯টায় ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন বলে জানা গেছে।

নিহত প্রবাসী মাদারগঞ্জ পৌর শহরের চরবওলা গ্রামের সৈয়দ জালাল উদ্দিনের ছেলে।

নিহতের পারিবারিক সূত্র জানায়, প্রায় ১৪ মাস আগে মাখন জীবিকার তাগিদে সৌদি আরব পাড়ি জমান। এরপর সেখানে তিনি সাসকা পেট্টোল কোম্পানিতে চাকরি নেন। তিন মাস আগে একই উপজেলার চরপাকেদহ ইউনিয়নের ফাজিলপুর গ্রামের রবিউল ইসলামের মেয়ে মোছা. রিয়া আক্তারের সঙ্গে মুঠোফোনে তার প্রেম হয় এবং একপর্যায়ে মুঠোফোনের মাধ্যমেই তিনি গোপনে বিয়ে করেন। এদিকে মাখনের স্ত্রী রিয়া তাকে ছেড়ে অন্য একজনকে বিয়ে করেছেন বলে সংবাদ পেয়ে মানসিকভাবে ভেঙে পড়েন তিনি।

নিহত মাখনের চাচা ও প্রবাসী রুমমেট ইয়াসিন মণ্ডল বলেন, মাখন ও তিনি একই কোম্পানিতে কাজ করতেন। শনিবার সৌদি আরব সময় সকাল ৬টার দিকে মাখনকে বিছানায় না পেয়ে তিনি কাজে চলে যান। পরে তার কাছে খবর পৌঁছে যে, মাখন বাসার ছাদে দড়িতে ঝুলে আত্মহত্যা করেছে। পরে সৌদি লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।

তিনি আরও জানান, আত্মহত্যার আগে মাখন তার ফেসবুকে পরপর দুটি পোস্ট করেন। প্রথম একটি পোস্টে স্ত্রীর ছবি সংযুক্ত করে লিখেন—'রিয়া তোমার জন্য আজ আমার জীবন গেলো'। পরের পোস্টে তার মুঠোফোনে বিয়ে করা একটি ভিডিও আপলোড করেন।

নিহতের বড়ভাই লিখন মিয়া বলেন, তার ভাইয়ের মুঠোফোনে বিয়ের বিষয়টি শুরুতে তারাও জানতেন না। একটি মেয়ের প্রতারণার শিকার হয়ে সে জীবন দিয়েছে। এ ঘটনার তিনি বিচার দাবি করেন।

এ ব্যাপারে মাদারগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার ইলিশায় রিছিল সোমবার (৯ জানুয়ারি) মুঠোফোনে বলেন, বিষয়টি তিনিও ফেসবুকের মাধ্যমে জেনেছেন, অফিসিয়ালি কোনো চিঠিপত্র পৌঁছেনি। তবে সরকারিভাবে তিনি অবগত হলে নিয়মানুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান।

(ঢাকাটাইমস/৯জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :