কোথায় আছেন সম্রাট? খোঁজ জানেন না নিকটজনেরাও! হঠাৎ কী হলো?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২৩, ১৯:৩৬

কারামুক্ত হওয়ার প্রায় চার মাস হলেও অনেকটাই অন্তরালে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাঈল হোসেন চৌধুরী সম্রাট। আলোচিত এই যুবনেতা এখন কোথায় আছেন সেই কৌতূহল ঘনিষ্ঠ নেতাকর্মীদের।

সম্রাট কারামুক্ত হওয়ার পর আবারো ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের রাজনীতিতে সক্রিয় হবেন—এমনটাই জানিয়েছিলেন তার অনুসারী নেতাকর্মীরা। তবে তাদের সংশয়ও ছিল দলে সম্রাটের হারানো পদ-পদবী ফেরত পাওয়া নিয়ে।

কারামুক্ত হওয়ার পর সম্রাট যেখানেই গেছেন অনুগামী নেতাকর্মীদের ভিড় লেগে থাকত। দলের পদপদবী না থাকলেও মহানগরের হাজারো নেতাকর্মী দেখা মাত্র ছুটে যেতেন তার কাছে।

কিন্তু সম্রাট এখন কোথায় আছেন? প্রকাশ্যে রাজনীতির অঙ্গনে তার দেখা না মেলায় এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে নেতাকর্মীদের মনে। বিশেষ করে সম্রাটের কাছের লোক হিসেবে যারা পরিচিত তারাও জানেন না তার বিষয়ে।

আলোচিত এই যুবনেতার বিষয়ে ঢাকা টাইমস প্রতিবেদক কথা বলেছে তার অনুসারী এক ডজন নেতাকর্মীর সঙ্গে। তারা বলছেন, সম্রাটের খোঁজ জানেন না। আগে কাকরেইলে ব্যক্তিগত অফিসে এলেও দীর্ঘদিন ধরে সেখানেও আসেন না সম্রাট।

২০২২ সালের ১১ নভেম্বর যুবলীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুব মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। সেই অনুষ্ঠানে সম্রাট আসবেন এমনটাই জল্পনা ছিল নেতাকর্মীদের মনে। তবে যুবলীগের সেই সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে আসেননি সম্রাট।

কারামুক্ত হওয়ার পর কাকরাইল অফিসে নেতাকর্মীরা সম্রাটের দেখা পেতেন। তবে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের পর সেখানেও অনুপস্থিত তিনি। অনুগামী নেতাকর্মীরা পাননি তার দেখা।

কেন্দ্রীয় যুবলীগের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সম্রাট বহিস্কৃত নেতা। দলের নিদের্শনা অনুযায়ী তাকে বেশি ‘নড়াচড়া’ করতে নিষেধ করা হয়েছে। দলে যার পদপদবী নেই তার সঙ্গে যুবলীগের সম্পর্ক নেই বলেই তাদের মন্তব্য।

জানা গেছে, সম্রাট তার বাসায় আছেন। শারীরিক অবস্থা খুব একটা ভালো না হওয়ায় তিনি তেমন একটা বাইরে আসেন না। ঢাকা টাইমসকে এই তথ্য নিশ্চিত করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক মাকসুদুর রহমান।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাফর আহমেদ রানাও ঢাকা টাইমসকে বলেন, ‘সম্রাট ভাই বাসায় আছেন। প্রয়োজন ছাড়া বের হন না। নেতাকর্মীদের সঙ্গেও তার দেখা হয় না।’

সম্রাটের বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন রানা ঢাকা টাইমসকে বলেন, ‘আমার সঙ্গে অনেকদিন হয় সম্রাট ভাইয়ের সঙ্গে দেখা হয় না। কোথায় আছেন তাও জানি না। কাকরাইল অফিসে আসেন কি না তাও জানি না।’

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/জেএ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :