জজ কোর্টের সামনে ফুটফুটে কন্যাসন্তান প্রসব

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০২৩, ১১:০৫ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২৩, ১০:৫০

পঞ্চগড়ের জেলা শহরের জজ কোর্টের সামনের মহাসড়কে রনজিনা খাতুন (৪০) নামের এক মানসিক ভারসাম্যহীন নারী সন্তান প্রসব করেছেন। রবিবার বিকালে জেলা ও দায়রা জজ আদালতের সামনে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কের ধারে এ ঘটনা ঘটে।

পরে স্থানীয় ও পুলিশের সহায়তায় ঘটনাস্থল হতে উদ্ধার করে তাদেরকে জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করে। মানসিক ভারসাম্যহীন ওই নারী জেলার সদরের ধাক্কামারা ইউপির লাঠুয়াপাড়ার খতিবুল ইসলামের স্ত্রী। তার আরও দুটি সন্তান রয়েছে। তাকে সরকার থেকে জেলার মাহানপাড়ায় আশ্রয়ণের ঘর দেওয়া হয়েছে। কিন্তু তিনি সেখানে না থেকে রাস্তাঘাটে থাকেন।

শিশুটি পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের শেখ রাসেল স্ক্যানুতে (নবজাতকের বিশেষায়িত সেবাকেন্দ্র) চিকিৎসাধীন রয়েছে। ভারসাম্যহীন মাকে প্রাথমিক চিকিৎসা শেষে তার এক আত্মীয়ের বাড়িতে নেওয়া হয়েছে। সন্তান প্রসবের খবরটি ছড়িয়ে পড়লে হাসপাতালে নবজাতককে দেখতে প্রচুর লোকজনের ভিড় জমে।

তিন প্রত্যক্ষদর্শী জানান, আমরা বোদা উপজেলা থেকে একটা কাজে এসেছিলাম। জেলা জজ কোর্টের সামনে প্রাঙ্গণে এসে দেখি ওই নারী ফুটফুটে কন্যা সন্তান প্রসব করেছে। পরে আমরা বাজার থেকে কম্বল, তোয়ালেসহ কিছু কাপড় কিনে এনে পরিয়ে দেই ও ৯৯৯ এ ফোন দিয়ে পুলিশকে অবগত করি। মা-শিশু ভালো থাকুক, শিশুটি যেন তার অধিকার পায় সে ব্যবস্থা করতে অনুরোধ করছি।

সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ভবেশ চন্দ্র পাল জানান, খবর পেয়ে ওই ভারসাম্যহীন ওই নারীকে আমরা হাসপাতালে এনে জরুরি বিভাগে চিকিৎসা করাই। মা ও শিশু দুজনই ভালো আছে, সুস্থ আছে। তাদের পরিচয় মিলেছে। তারা ধাক্কামারা ইউনিয়নের লাঠুয়াপাড়া গ্রামের বাসিন্দা।

(ঢাকাটাাইমস/২৩জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :