বরিশাল নগরে বেড়েছে চুরি-ডাকাতি

বরিশার ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৪৮ | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৪৭

বরিশাল মেট্রোপলিটন এলাকায় বেড়েছে চুরি ডাকাতির ঘটনা, এতে করে দুশ্চিন্তায় আছে নগরবাসী। গত একমাস যাবত বেশ কয়েকটি চুরি ডাকাতির ঘটনা ঘটেছে।

সূত্র বলছে, বেশিরভাগ ঘটনাই ঘটেছে দিনেরবেলা।

বরিশাল বিমানবন্দর থানা এলাকার লুৎফর রহমান সড়কের বাসিন্দা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান মো. ইউনুস জানান, গত (১৬জানুয়ারি) দুপুরবেলা খালি বাসা পেয়ে বাসায় প্রবেশ করে ডাকাত সদস্যরা। এসময় নগদ দেড় লাখ টাকা ও বার ভরি স্বর্ণ নিয়ে যায় তারা। ঘটনার পর থানায় লিখিত অভিযোগ দিলেও এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার বা মালামাল উদ্ধার হয়নি।

একই ঘটনা ঘটেছে গড়িয়ার পার নিজাম কাজীর বাড়িতে।

তিনি জানান, গত (৩০জানুয়ারি) বাসার গ্রিল কেটে নগদ প্রায় চার লাখ টাকা ও ছয় ভরি স্বর্ণ নিয়ে যায় ডাকাতরা। এঘটনায় মালামাল উদ্ধার না হলেও দুজনকে আটক করেছে বিমানবন্দর থানা পুলিশ।

বিমানবন্দর থানার ওসি তদন্ত লোকমান হোসেন বলেন, নিজাম কাজীর বাড়িতে ডাকাতির ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছি। এরা হলেন সোহাগ ও মেহেদি হাসান।

তিনি আরও বলেন, কয়েকদিন আগে এক ব্যক্তির অটো চুরি হয়েছিলো সেই ঘটনায় চোরকে গ্রেপ্তার করে অটোটি উদ্ধার করে মালিককে বুঝিয়ে দিয়েছি।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানায় কয়েকটি চুরির ঘটনায় ছয়জন চোরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল বলেন, গরু চুরির একটি ঘটনায় ছয়জন চোরকে গ্রেপ্তার করেছি এবং চুরি যাওয়া গরুটি উদ্ধার করা হয়েছে।

কোতোয়ালি থানাধীন কলেজ এভিনিউতে গত ছয়দিনে চার বাসায় চুরির ঘটনা ঘটেছে। খোঁজখবর নিয়ে জানা যায়, কলেজ এভিনিউর ৩নং গলির দুটি বাসা থেকে মোবাইল ও ল্যাপটপ নিয়ে গেছে চোর চক্র।

সদর রোডের টাইলস ব্যবসায়ী আনিস হাওলাদার গত চারদিন আগে নগরীর লঞঘাট মসজিদের সামনে তার মোটরসাইকেলটি রেখে নামাজ পড়তে যায়, এরপরে বের হয়ে আর মোটরসাইকেলটি খুঁজে পায়নি। এঘটনায় লিখিত অভিযোগ দিলেও এখনো উদ্ধার হয়নি।

এ বিষয় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ইদানীং টুকিটাকি চুরির খবর পেয়ে আমরা মোবাইল ডিউটিসহ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বাড়তি টহল দিচ্ছি।

(ঢাকাটাইমস/২ফেব্রুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :