হাইকোর্টের নির্দেশ অমান্য করে চলছে আশ্রয়ণ প্রকল্পের নির্মাণকাজ, অভিযোগ ২৯ পরিবারের

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৫৩

গাজীপুরের কালিয়াকৈরে উচ্চ আদালতের রোল অমান্য করে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণকাজ চলছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগী ২৯টি পরিবার। জেলা প্রশাসনের দিকে এই অভিযোগ তোলেন তারা।

ভুক্তভোগী পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের জন্য উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের হাটুরিয়াচালা দক্ষিণপাড়া এলাকার যে জমি নির্ধারণ করা হয়েছে সেই জমি রক্ষায় ওই এলাকার ২৯টি পরিবার উচ্চ আদালতে আবেদন করেছে। এর পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত ওই জমিতে ছয় মাসের স্থিতিবস্থা জারি করেন। তবে উচ্চ আদালতের এই রোল অমান্য করেই দিনের পর দিন ২৯টি পরিবারের দাবিকৃত ওই জমিতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের কাজ চলছে জোরেশোরে।

ওই এলাকার আশ্রয়ণ প্রকল্প কাজের দায়িত্বে থাকা কর্মচারীরা জানান, ওই প্রকল্পের আওতায় ১৬১টি ঘর নির্মাণের কাজ চলছে। এক মাসের মধ্যে কাজ শেষ করার নির্দেশনাও রয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

এ ঘটনায় মামলার বাদী আহাদ খান বলেন, ওই জমি নিয়ে সরকার পক্ষের সঙ্গে আমাদের মামলা চলমান রয়েছে। আমাদের আবেদনের প্রেক্ষিতে মহামান্য হাইকোর্ট উক্ত জমিতে ৬ মাসের জন্য স্থিতিবস্থা জারি করে। কিন্তু জেলা প্রশাসন গং আদালতের আদেশ অমান্য করে ওই জমিতে আশ্রয়ন প্রকল্প নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছেন।

তবে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, আমরা আমাদের আইনজীবীর নির্দেশনা মেনেই কাজ করছি। জমিতে স্টাটাস কো দিয়েছে আদালত, ইনজাংশন দেননি।

(ঢাকাটাইমস/২ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :