শনিবার আসছে যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ২০:০৪

চলমান সরকার বিরোধী যুগপৎ আন্দোলনে আগামীকাল শনিবার জেলা পর্যায়ে পদযাত্রা থেকে নতুন কর্মসূচি ঘোষণা হবে।

শুক্রবার বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় সমমনা নেতাদের সঙ্গে বৈঠকের পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ তথ্য জানান।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, সকল জোট ও দল যে বিশ্বাস নিয়ে ঐক্য করেছি, যে বিশ্বাস নিয়ে আমরা যুগপৎ আন্দোলন করছি আমাদের সেই বিশ্বাসে আমরা অটুট রয়েছি। সেই বিশ্বাস নিয়ে আমরা আগামীদিনে ঐক্যবদ্ধভাবে যুগপৎ আন্দোলন চালিয়ে যাব।

নজরুল ইসলাম খান বলেন, দেশের বিদ্যমান রাজনৈতিক অবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। আমরা বেশ কিছুদিন ধরে আন্দোলন সংগ্রাম করছি সেগুলো কেমন হচ্ছে, জনগণের মধ্যে কতটা প্রভাব পড়েছে, আন্দোলন কতটা অগ্রসর হয়েছে; এই মুহূর্তে জনগণের প্রত্যাশা কী। আমাদের আগামী দিনে কি করণীয়, কি করা উচিত এ নিয়ে আলোচনা হয়েছে।

বিএনপির এই নেতা বলেন, আগামী দিনে কী আন্দোলন কর্মসূচি দেওয়া যায় সে বিষয়ে আলোচনা হয়েছে। আগামীকালকে বিভিন্ন জায়গায় যে কর্মসূচি রয়েছে ওখান থেকে নেতৃবৃন্দ সেই কর্মসূচি ঘোষণা করবেন। এছাড়া বিভিন্ন জোট তাদের কর্মসূচি থেকে কর্মসূচি ঘোষণা করবেন।

তিনি বলেন, যেহেতু আমাদের আকাঙ্ক্ষা এক। আমরা এই সরকারের অবসান চাই। সেই লক্ষ্যে গণতান্ত্রিক শক্তি হিসেবে আমরা এই সংসদ বাতিল, সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা এবং তার নেতৃত্বে একটা অবাধ নিরপেক্ষ নির্বাচন চাই। তার মধ্য দিয়ে জনগণের নির্বাচিত সরকার বাংলাদেশের দায়িত্ব নেবে।

তিনি আরও বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সরকারের লুটপাট, পাচার এবং সম্পদের অপচয়ের কারণে দেশের অর্থনীতিকে যে বিপর্যস্ত করা হয়েছে। এটা জনগণ আর সইতে পারছে না, তারা পরিবর্তন চায়। দ্রুত পরিবর্তন চায়। সেই পরিবারেরবর্তনে নেতৃত্ব এর আগেও যেমন বাংলাদেশের বিরোধী দল দিয়েছে এবারও দেবে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশের জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, এনডিপির ক্বারী মো. আবু তাহের, জমিয়তে উলামায়ে ইসলামের গোলাম মহিউদ্দিন ইকরাম, এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার খন্দকার লুৎফর রহমান, গণ দলের এ.টি.এম. গোলাম মাওলা চৌধুরী, ডি এলের সাইফুদ্দিন আহম্মেদ মনি, বাংলাদেশ ন্যাপের এম.এন শাওন সাদেকী, বাংলাদেশের সাম্যবাদী দলের সৈয়দ নুরুল ইসলাম, এলডিপির রেদোয়ান আহমেদ, নুরুল আলম,নেয়ামুল বশির ও এম.এম মোর্শেদ।

এছাড়া বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, ভাইস-চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশের জনগণ আজ ভয়াবহ পরিস্থিতি অতিক্রম করছে: রিজভী

উপজেলা নির্বাচন ঘিরে বিএনপি-আ.লীগে অস্বস্তি, মাঠপর্যায়ে কেন উপেক্ষিত দলীয় সিদ্ধান্ত

প্রয়াত নেতা পিন্টুর কবর জিয়ারতে বিএনপি নেতারা

ট্রেনভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার চেয়ে কমলাপুরে সিপিবির বিক্ষোভ

জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন: ফারুক

দেশের জনগণ আওয়ামী লীগকে মীরজাফর হিসেবে চিনবে: রিজভী

শাসকগোষ্ঠীর রক্তচক্ষুর কাছে গণমাধ্যম বারবার আত্মসমর্পন করেছে: বাংলাদেশ ন্যাপ

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শনিবার

কে এই মামুনুল হক? যেভাবে পান ব্যাপক পরিচিতি

হেফাজতের সাবেক নেতা মামুনুল হক কারামুক্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :