যে পানীয়র গুণে ৫০ বছরেও এত মোহময়ী মালাইকা অরোরা

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০২৪, ১৩:৫৬

বলিউডের অন্যতম সেরা আইটেম তারকা মালাইকা অরোরা। বয়স ৫০। কিন্তু তাকে দেখে তা বোঝার জো নেই! অল্পবয়সি অভিনেত্রীদের মতোই তার ফিটনেস আর রূপের বাহার! চেহারায় এখনও তারুণ্যের জেল্লা স্পষ্ট।

এই অভিনেত্রীর ছবি দেখে এখনো তরুণদের হৃৎস্পন্দন বেড়ে যায়। জিম, যোগাসন, পিলাটেজ- শরীরচর্চার সঙ্গে কোনো রকম আপস পছন্দ নয় তার। তবে অনেক সময়ই শরীরচর্চার রুটিনে ছেদ পড়ে মালাইকারও। তাই ওজন ঝরানো, ত্বক এবং চুলের জন্য তিনি ‘এবিসি’ পানীয়ের উপর ভরসা করেন।

কিন্তু কী এই ‘এবিসি’ জুস?

আপেল, বিট এবং গাজরের মিশ্রণে তৈরি এই রস অ্যান্টি অক্সিড্যান্টে ভরপুর। ফাইবার, ভিটামিন এ, বি১, বি২, বি৬, সি, ই এবং কে-তে সমৃদ্ধ এই রস। রয়েছে ফোলেট, নিয়াসিন, জ়িঙ্ক, কপার, ম্যাগনেশিয়াম, পটাশিয়াম, ফসফরাস, আয়রন, ক্যালশিয়াম, সোডিয়াম এবং ম্যাঙ্গানিজ়ের মতো খনিজ।

এই পানীয় শরীরে কী কী উপকারে লাগে?

ভিটামিন এবং খনিজ উপাদানে ভরপুর ‘এবিসি’ জুস শরীরে পানির ঘাটতি যেমন পূরণ করে। তেমনই শরীরে বিভিন্ন খনিজের অভাবও মেটায়। শরীরে জমা টক্সিন দূর করে এই পানীয়।

এই জুস নিয়ম পান করলে শরীরে রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। সারা বছর ধরে পেটের গোলমাল লেগে থাকলে সেই পেট পরিষ্কার করতেও সাহায্য করে।

রক্তে খারাপ কোলেস্টেরল এবং শর্করার মাত্রাও নিয়ন্ত্রণ করতে সাহায্য করে ‘এবিসি’ পানীয়। এছাড়া এই গরমে অনেকের ত্বক জেল্লাহীন হয়ে পড়ছে। নিয়ম করে ‘এবিসি’ জুস খেলে আবার ফিরে আসবে জেল্লা। তাহলে আর দেরি কেন?

(ঢাকাটাইমস/০২মে/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :