ইন্টারনেট ছাড়াই তথ্য, ছবি পাঠানো যাবে হোয়াটসঅ্যাপে

তথ‌্যপ্রযু‌ক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২৪, ১২:৩৩

বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে অন্যতম একটি হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ। মেসেজিং পদ্ধতির জন্য এই প্লাটফর্মটি এত জনপ্রিয়। অনেকেই ব্যক্তিগত বা প্রয়োজনীয় কাজে নিয়মিত এটি ব্যবহার করেন। এটি প্রতিনিয়ত নিজেকে আপডেট করে গ্রাহকের কাছে নিজের জনপ্রিয়তা আরও বাড়িয়ে তুলছে। সেই ধারাবাহিকতায় এবার ইন্টারনেট ছাড়াই তথ্য, ছবি ও ভিডিও পাঠানোর সুবিধা চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। এর ফলে ইন্টারনেট ডেটা শেষ হয়ে গেলে বা সংযোগে সমস্যা হলেও প্রয়োজনীয় তথ্য পাঠানো যাবে।

হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউ আ বেটা ইনফো নতুন এ সুবিধা চালুর তথ্য জানিয়েছে।

ডব্লিউ আ বেটা ইনফোর তথ্যমতে, হোয়াটসঅ্যাপে নতুন এ সুবিধা চালু হলে ছবি, ভিডিও, গানসহ বিভিন্ন ফাইল এনক্রিপশন করে পাঠানো যাবে। ফলে হোয়াটসঅ্যাপের অন্যান্য বার্তার মতো ইন্টারনেট ছাড়া পাঠানো তথ্যও নিরাপদে থাকবে।

তবে এ সুবিধায় তথ্য পাঠানোর জন্য দুটি স্মার্টফোন পাশাপাশি রেখে অফলাইনে ফাইল শেয়ার-সুবিধা ব্যবহার করতে হবে।

হোয়াটসঅ্যাপের নতুন এ সুবিধা অনেকটা শেয়ারইট অ্যাপের মতো ব্লু-টুথ বা লোকাল ফাইল শেয়ারিংয়ের মাধ্যমে কাছাকাছি থাকা নির্দিষ্ট স্মার্টফোনে তথ্য পাঠাবে। আর তাই সুবিধাটি ব্যবহারের জন্য অবশ্যই দুটি স্মার্টফোনের সিস্টেম ফাইল, ফটো গ্যালারি ও অবস্থানের তথ্য ব্যবহারের অনুমতি দিতে হবে হোয়াটসঅ্যাপকে।

নতুন এ সুবিধার কার্যকারিতা এরই মধ্যে বেটা সংস্করণ ব্যবহারকারীদের ওপর পরখ করছে হোয়াটসঅ্যাপ। ধারণা করা হচ্ছে, খুব শিগগিরই এ সুবিধা সবার জন্য উন্মুক্ত করা হতে পারে।

(ঢাকাটাইমস/৩০ এপ্রিল/আরজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :