যশোর সদর উপজেলা নির্বাচন: স্থানীয় এমপির বিরুদ্ধে নারী প্রার্থীর অভিযোগ

যশোর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২৪, ২২:৫৫

যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের বিরুদ্ধে নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ এনেছেন যশোর সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ফাতেমা আনোয়ার।

সোমবার বিকালে প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নির্বাচন কমিশন একটি অংশগ্রহণমূলক নির্বাচন করতে চাইলেও সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ ও তার সমর্থিত প্রার্থী ভয়ভীতি এবং ত্রাস সৃষ্টি করছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ফাতেমা আনোয়ার বলেন, স্থানীয় সাংসদের পক্ষে কোনো চেয়ারম্যান প্রার্থী থাকবে না মর্মে প্রধানমন্ত্রীর সুস্পষ্ট আদেশ থাকা সত্ত্বেও যশোর সদর (যশোর-৩) আসনের সাংসদ কাজী নাবিল আহম্মেদ জেলা আওয়ামী লীগ কর্তৃক সদ্য বহিষ্কৃত আনোয়ার হোসেন বিপুলকে তাঁর মনোনীত চেয়ারম্যান প্রার্থী ঘোষণা দিয়েছেন। তিনি দলীয় নেতাকর্মী স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীদের নির্বাচনে প্রভাব বিস্তারে সরাসরি হুকুম প্রদান করছেন। তার মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচনে অংশ না নিলে দলীয় পদ হারানোসহ বিভিন্ন সরকারি আর্থিক সুবিধা থেকে বঞ্চিত করা হবে মর্মে হুমকি দিয়েছেন। তিনি বলেন, যে তার মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে এবং সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করবেন। এছাড়াও উপজেলার সকল ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের পদ হারানোর ভয়ভীতি প্রদর্শন করছেন তিনি। এমনকি স্থানীয় সাংসদের নির্দেশের বাহিরে যে সকল আওয়ামী লীগ নেতাকর্মী কাজ করবে তাদের নামের তালিকা তৈরি করছেন তিনি।

ফাতেমা আনোয়ার অভিযোগ করে বলেন, স্থানীয় সাংসদের প্রভাবে প্রভাবিত হয়ে চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন বিপুল তার পক্ষের কিশোর গ্যাং ও সন্ত্রাসীদের দিয়ে বিভিন্ন এলাকায় পেশি শক্তি প্রদর্শন করছেন। অবৈধ অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে গভীর রাতে বাড়ি বাড়ি গিয়ে কর্মী সমর্থকদের হুমকি দিচ্ছে। এমতাবস্থায় সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনের চেষ্টা ব্যর্থ হবে। সংবাদ সম্মেলনে এমপি এসব কর্মকাণ্ডের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান ফাতেমা আক্তার।

সংবাদ সম্মেলনে ফাতেমা আনোয়ারের প্রধান নির্বাচনি এজেন্ট অ্যাডভোকেট আকরাম হোসেন ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মীর জহিরুল হকসহ নির্বাচন পরিচালনা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২০মে/প্রতিনিধি/পিএস)।

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :