বরিশালের দুই উপজেলায় চলছে ভোটগ্রহণ

বরিশাল ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০২৪, ০৯:২৬

শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে বরিশালের হিজলা ও মুলাদী উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

দুই উপজেলার ১৩টি ইউনিয়নের ১২১টি কেন্দ্রে

সকাল থেকেই ভোট দিতে কেন্দ্রে কেন্দ্রে হাজির হচ্ছেন ভোটাররা। তবে ভোট শুরু হওয়ার প্রথম এক ঘণ্টায় কেন্দ্রে ঘুরে দেখা যায় ভোটার উপস্থিতি কম।

এসব কেন্দ্রের দায়িত্বে থাকা প্রার্থীদের এজেন্টরা বলছেন, সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে এর পরিবর্তন ঘটবে। অর্থাৎ ভোটার উপস্থিতি বাড়বে।

হিজলা ও মুলাদী উপজেলা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নে কয়েক স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থার বলয় গড়ে তোলা হয়েছে। দুই উপজেলার ১২১টি কেন্দ্রের মধ্যে ৭৩ কেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) চিহ্নিত করে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

বরিশাল জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বলেন, দুই উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নিচ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সেখানে ১৪শ পুলিশ সুষ্ঠু ভোটের লক্ষ্যে কাজ করছে। এছাড়া র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), নৌ পুলিশ, আনসার, কোস্টগার্ডের পাশাপাশি অন্তত ৪০টি মোবাইল টিম রয়েছে। এখানে কোন অনিয়ম দেখলেই কঠোর হাতে দমন করা হবে।

অপরদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে হিজলা ও মুলাদী উপজেলায় ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। রবিবার থেকে তারা দায়িত্ব পালন শুরু করেছে বলে জানিয়েছেন এই দুটি উপজেলার রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদীপ ঘড়াই। তিনি বলেন, হিজলা ও মুলাদী উপজেলায় ২ প্লাটুন করে মোট ৪ প্লাটুন বিজিবি ২৩ মে পর্যন্ত নির্বাচনি এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

(ঢাকা টাইমস/২১মে/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :