বিলাইছড়ির ৫টি দুর্গম ভোট কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনি সরঞ্জাম 

বিলাইছড়ি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২৪, ২১:৫৫

ভোর হলেই ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় পর্যায়ের ভোটগ্রহণ। দ্বিতীয় ধাপে তিনটি উপজেলার মধ্যে কাপ্তাই ও রাজস্থলীসহ বিলাইছড়িতেও নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে উপজেলার ৫টি দুর্গম ভোট কেন্দ্রে পৌঁছানো হয়েছে নির্বাচনি সরঞ্জাম ও জনবল।

সোমবার ভোট কেন্দ্রগুলোতে হেলিকপ্টারযোগে এসব সরঞ্জাম পৌঁছানোর মধ্য দিয়ে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৪টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২৩৬৯৩ । এবং উপজেলার মোট ১৩টি ভোট কেন্দ্রের মধ্যে ৫টি দুর্গম ভোট কেন্দ্র রয়েছে। এর মধ্যে ফারুয়া ইউনিয়নের ২টি কেন্দ্র, ফারুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও তারাছড়ি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বড়থলি ইউনিয়নের ৩টি, রাইমংছড়া পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়থলি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রাংজাং পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জামশেদ আলম রানা বিলাইছড়ির দুর্গম ৫টি ভোট কেন্দ্রে মালামাল, ভোট গ্রহণ কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনী পৌঁছানোর সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, গতকাল বৈরী আবহাওয়ার কারণে ৫টি দুর্গম কেন্দ্রে মালামাল পৌঁছানো সম্ভব না হলেও আজ সকাল থেকে সারাদিন সেনাবাহিনী ও বিমান বাহিনীর সহযোগিতায় বিলাইছড়ি সেনা জোন থেকে হেলিকপ্টারযোগে উপজেলার ৫টি দুর্গম কেন্দ্রসহ উপজেলার ১৩টি কেন্দ্রের ভোট গ্রহণের সকল মালামাল, ভোট গ্রহণকারী কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীদেরও পৌঁছানো নিশ্চিত করা হয়েছে।

তিনি আরও জানান, নিরাপত্তার স্বার্থে ভোট গ্রহণ যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে চলে তার জন্য ৪টি ইউনিয়নের জন্য ৪ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ৮ প্লাটুন বিজিবি, পর্যাপ্ত পুলিশ ফোর্স ও আনসার ভিডিপি এবং সহযোগিতার জন্য সেনাবাহিনী রয়েছে।

প্রসঙ্গত, উপজেলা পরিষদ নির্বাচনে বিলাইছড়িতে এইবার চেয়ারম্যান পদে দুজন, ভাইস চেয়ারম্যান পুরুষ ও মহিলা পদে দুজন করে সর্বমোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

(ঢাকাটাইমস/২০মে/প্রতিনিধি/পিএস)।

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :