উপজেলা নির্বাচন: নোয়াখালীতে জাল ভোট দেওয়ায় দুজনের কারাদণ্ড

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০২৪, ১২:০৫

উপজেলা পরিষদ নির্বাচনে নোয়াখালীর সেনবাগ, সোনাইমুড়ী ও চাটখিল উপজেলায় ভোটগ্রহণ চলছে। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম দেখা গেছে। কয়েকটি কেন্দ্রে জাল ভোটের অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগে দুই যুবককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সকাল পৌনে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত কয়েকটি কেন্দ্রে এসব ঘটনা ঘটে।

দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন, শামসুল আলমের ছেলে রিমন হোসেন (১৯) ও কপিল উদ্দিনের ছেলে সজিবুর রহমান (১৯)।

জানা গেছে, সকাল পৌনে ১০টার দিকে সোনাইমুড়ী উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের নজরুল একাডেমি উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে যান দায়িত্বরত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন। এসময় একটি বুথের সামনে থেকে ৪০২ ও ৪০৭ ভোটার নম্বর টোকেন'সহ দুই যুবককে সন্দেহ হলে জিজ্ঞাসাবাদ করেন ম্যাজিস্ট্রেট। তারা জাল ভোট দিতে আসছে প্রমাণ হওয়ায় আটককৃত দুই যুবককে ৬ মাস করে সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। সাজাপ্রাপ্ত দুজন আনারস প্রতীকে ভোট দিতে এসেছিল বলে জানা গেছে।

এদিকে সকাল সাড়ে ১০টার দিকে বদলকোট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দোয়াত কলম প্রতীকে সিল মারা অবস্থায় একটি পুরো বই ব্যালট পেপার দেখতে পেয়ে রিটার্নিং কর্মকর্তাকে অবগত করে সাংবাদিকরা।

জানতে চাইলে বদলকোট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. হানিফ বলেন, 'এ ধরনের কোন ঘটনা আমার কেন্দ্রে ঘটেনি। আমি খুব ব্যস্ত আছি। এখন কথা বলা যাবেনা।

রিটার্নিং কর্মকর্তা সারমিন আরা জানান, বিষয়টি জানার পর ওই কেন্দ্রে ম্যাজিস্ট্রেট পাঠানো হয়েছে। সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকা টাইমস/২১মে/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :