কুমিল্লার দুই উপজেলায় শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ 

কুমিল্লা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০২৪, ১০:৫৫

কুমিল্লার সদর দক্ষিণ ও বরুড়া দুই উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

তবে, ভোটগ্রহণের শুরুতেই ভোটারদের উপস্থিতি কয়েকটি কেন্দ্রে কম দেখা গেলেও বেশিরভাগ কেন্দ্রেই ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

মঙ্গলবার সকালে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বিভিন্ন কেন্দ্রে ঘুরে এমন চিত্র দেখা গিয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি আরও বাড়বে।

সদর দক্ষিণ উপজেলার চাষাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গিয়েছে সেখানে একটি কক্ষে ১ ঘণ্টায় ভোট পড়েছে ৫টি। এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা এক হাজার ৭৭৫ জন।

অন্যদিকে, এই উপজেলার আরেকটি কেন্দ্র রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা গিয়েছে। কেন্দ্রে মোট ভোটার প্রায় ৪ হাজার। সকাল থেকেই এখানে ভোটারদের দীর্ঘ লাইন।

এদিকে, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে কুমিল্লার তিনটি উপজেলায় ভোটগ্রহণের কথা ছিল। কিন্তু চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত হওয়ায় দুইটি উপজেলায় ভোটগ্রহণ করা হচ্ছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, সদর দক্ষিণের ৫৫টি ও বরুড়ার ১৩৬টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। সদর দক্ষিণে ১ লাখ ৩৩ হাজার ৮৬৮ জন ভোটারের মধ্যে পুরুষ ৬৯ হাজার ৭০৬ জন ও নারী ৬৪ হাজার ১৬০ জন। হিজড়া ভোটার দুজন। বরুড়া উপজেলায় ভোটার সংখ্যা ৩ লাখ ৫৪ হাজার ৩৭ জন। নারী ভোটার ১ লাখ ৭১ হাজার ১০৮ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৮২ হাজার ৫২৬ জন। হিজরা ভোটার ৪ জন।

আইনশৃঙ্খলা বাহিনীর তথ্য মতে, সদর দক্ষিণে পুলিশ ৪০০ জন, বিজিবি ২ প্লাটুন, মেজিস্ট্রেট ১৬ জন, আনসার ৮০০ জন। আর বরুড়ায় পুলিশ ৭৭৫ জন, বিজিবি ৪ প্লাটুন, মেজিস্ট্রেট ৩৩ জন, আনসার ১৫০০ জন দায়িত্ব পালন করছেন।

দ্বিতীয় ধাপের নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া। তিনি জানান, সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনকে ঘিরে নির্বাচনি এলাকাগুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

দুই উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে প্রতিটি ইউনিয়নে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স দায়িত্বে রয়েছে। এছাড়াও, প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা রক্ষায় আনসার পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োগ করা হয়েছে।

(ঢাকা টাইমস/২১মে/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :