ঝালকাঠিতে সংঘর্ষে পুলিশ-বিএনপির ১৪ জন আহত, পাল্টাপাল্টি দোষারোপ, আটক ১৬

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৪৮

ঝালকাঠিতে সংঘর্ষে পুলিশ ও বিএনপির ১৪ জন আহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশের দাবি, বিএনপির নেতাকর্মীদের হামলায় ঝালকাঠি সদর থানার ওসি অপারেশনসহ ছয় পুলিশ সদস্য আহত হয়েছে । বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে ছাত্রলীগ ও যুবলীগের হামলায় বিএনপির ৮ নেতাকর্মী আহত হয়েছে। তবে ছাত্রলীগ ও যুবলীগ হামলা বিষয় অভিযোগ অস্বীকার করেছে।

পুলিশের ওপরে হামলার অভিযোগে এখন পর্যন্ত জেলা যুবদলেল সদস্য সচিবসহ ১৬ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

শনিবার বেলা সারে ১১টার দিকে শহরের আমতলা সড়কে বিএনপির পদযাত্রার কর্মসূচি শেষে এ ঘটনা ঘটে। ঝালকাঠি সদর থানার ওসি নাসির উদ্দিন সরকার পুলিশ আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

আহত পুলিশ সদস্যরা হলেন, ঝালকাঠি সদর থানার ওসি অপারেশন ফিরোজ কামাল, এসআই মো. শফিকুর রহমান, এসআই খোকন হাওলাদার, এসআই নজরুল ইসলাম এএসআই শিপন ও কনস্টবল মতিয়ার রহমান। এরা ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে পুলিশের উপরে হামলার অভিযোগে জেলা যুবদলের সদস্য সচিব এ্যাডভোকেট আনিসুর রহমান খানসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১৬ নেতাকর্মীকে পুলিশ আটক করেছে।

পুলিশ জানিয়েছে, বিএনপির কেন্দ্র ঘোষিত পদযাত্রার কর্মসূচি শেষে নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপরে ইট-পাটকেল নিক্ষেভ করে। এতে ঝালকাঠি সদর থনার ওসি অপারেশন ফিরোজ কামালসহ ৬ পুলিশ সদস্য আহত হয়।

তবে বিএনপির নেতকর্মীদের দাবি তাদের কর্মসূচিতে শেষে দলীয় কার্যালয়ে নেতাকর্মীরা অবস্থান করছিলেন। এসময় ছাত্রলীগ ও যুবদলের নেতাকর্মীরা অফিসে হামলা চালায়। এতে জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেনসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের আট নেতাকর্মী আহত হয়েছেন।

জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন বলেন,‘ ছাত্রলীগ-যুবলীগ আমাদের নেতা-কর্মীদের ওপরে হামলা করেছে। আহত নেতা-কর্মীরা গ্রেফতার আতঙ্কে চিকিৎসা নিতে পারছে না। পুলিশের ওপর হামলার মিথ্যা অভিযোগ আমাদের ১৬ নেতা-কর্মীকে এখন পর্যন্ত ১৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে আমরা এর তীব্র নিন্দা জানাই।

ঝালকাঠি জেলা যুবদল যুবলীগের আহবায়ক ও পৌর কাউন্সিলর রেজাউল করিম জাকির বলেন, বিএনপি নেতা কর্মীরা শহরের ভাংচুর করার সমসয় পুলিশ তাদের নিভৃত করে। একই সময় আওয়ামী লীগের একটি মিছিল যাচ্ছিল। বিএনপি নেতাকর্মীরা আমাদের ওপর হামলা চালায়। এ সময় একটু জামেলা হয়েছে।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :