নবীনবরণের অনুমতি মেলেনি, মৌলভীবাজারে ছাত্র ফ্রন্টের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৪৭

মৌলভীবাজার সরকারি কলেজে নবীনবরণ করার অনুমতি দেননি অধ্যক্ষ। এতে ক্ষুব্ধ বিভিন্ন প্রগতিশীল ছাত্র সংগঠন। সোমবার মৌলভীবাজার সরকারি কলেজে তারা বিক্ষোভ প্রতিবাদ করেন।

মৌলভীবাজার সরকারি কলেজ ক্যাম্পাসে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সরকারি কলেজ ছাত্রনেতা শিহাব আহমদের সভাপতিত্বে ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সরকারি কলেজ শাখার সংগঠক রাজিব সূত্রধরের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন- সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য রেহনোমা রুবাইয়াৎ, জেলা শাখার সভাপতি বিশ্বজিৎ নন্দী এবং বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদের সাধারণ সম্পাদক সামায়েল রহমান প্রমুখ নেতারা।

ওই সমাবেশ বক্তারা বলেন, নবীনবরণ অনুষ্ঠান যেকোনো শিক্ষা প্রতিষ্ঠানের সংস্কৃতির অংশ অথচ মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ নবীনবরণ না করে বরং ছাত্র সংগঠনের আয়োজিত নবীনবরণের অনুমতি প্রদান করেননি। যা অগণতান্ত্রিক সিদ্ধান্তেরই পরিপূরক। এছাড়াও নেতারা সমাবেশ থেকে কলেজে বিদ্যমান সকল সংকট নিরসনের জোর দাবি জানান।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলার নেতারা অভিযোগ করেন সরকারি কলেজ শাখার পক্ষ থেকে একাদশ শ্রেণির নবাগত শিক্ষার্থীদের নবীনবরণ করার অনুমতি চেয়ে অধ্যক্ষ বরাবর আবেদন করলে মৌলভীবাজার সরকারি কলেজ অধ্যক্ষ অনুমতি প্রদানে অস্বীকৃতি জানান। যা ভবিষ্যতে শিক্ষা কার্যক্রম এবং শিক্ষার্থীদের মধ্যে উন্নাসিক মানসিকতা তৈরি করবে।

এ ব্যাপারে যোগাযোগ করলে কলেজ অধ্যক্ষের মোবাইল বন্ধ পাওয়া যায়।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :