বাগেরহাটে চাচাতো বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করে খুন হলেন ভাই

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ মে ২০২৩, ১৩:৫২ | প্রকাশিত : ০৬ মে ২০২৩, ১৩:১৫

বাগেরহাটের চিতলমারীতে চাচাতো বোনকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় আব্দুল জব্বার শেখ (৩০) নামে এক প্রবাসীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে এক দল যুবক। এসময় তার সঙ্গে থাকা রাজীব শেখ (২৮) নামে আরও একজন গুরুতর আহত হয়েছেন।

শুক্রবার রাত সাড়ে আটটার দিকে চিতলমারী উপজেলার গোড়া নালুয়া গ্রামে এই ঘটনা ঘটে।

নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। এছাড়া এ ঘটনায় পারভীন বেগম নামে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। আটক পারভীন বেগম সন্দেহভাজন হামলাকারী দেলোয়ার মুন্সির মা। তার বাড়ি চিতলমারী উপজেলার গোড়া নালুয়া গ্রামে।

নিহত আব্দুল জব্বার শেখ চিতলমারী উপজেলার বড়বাগ গ্রামের আব্দুল হক শেখের ছেলে।

নিহতের চাচাতো ভাই দ্বীন ইসলাম শেখ ঢাকাটাইমসকে বলেন, গত ২৫ এপ্রিল আমার বোন মাদরাসা ছাত্রী আসমা দর্জির দোকানে তৈরি করতে দেওয়া বোরকা আনতে গেলে তার পথরোধ করে গোড়া নালুয়া গ্রামের দেলোয়ার মুন্সি ওরফে আকাশ নামে এক যুবক।

দ্বীন ইসলাম বলেন, ওইদিন দেলোয়ার আমার বোনকে প্রেমের প্রস্তাব দিলে সে তা প্রত্যাখ্যান করায় চড় থাপ্পড় দিয়ে চলে যায়। আমার বোন বাড়ি ফিরে এই ঘটনা জানালে আমার দুবাই প্রবাসী চাচাতো ভাই জব্বার শেখ দেলোয়ার মুন্সির বাড়িতে গিয়ে তার পরিবারের কাছে নালিশ করে। এরপর থেকে দেলোয়ার আমার ভাইয়ের ওপর ক্ষুব্ধ ছিল।

তিনি বলেন, শুক্রবার সন্ধ্যায় আমার ভাই জব্বার ও বিয়াই রাজীবকে সঙ্গে নিয়ে ওদের বাড়ির পাশ দিয়ে যাওয়ার সময় দেলোয়ারসহ ৫-৬ জন যুবক তাদের পথরোধ রোধ ধারোলো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে ফেলে রেখে পালিয়ে যায়। এতে দুজনই গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন তাদের রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জব্বারকে মৃত ঘোষণা করেন। আর রাজীবকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠায়। জব্বার দুবাই প্রবাসী। তিন মাস আগে তিনি দুবাই থেকে ছুটিতে বাড়ি আসেন।

চিতলমারী থানার ওসি এএইচএম কামরুজ্জামান খান ঢাকাটাইমসকে বলেন, নিহত আব্দুল জব্বার শেখের বুকে ও পেটে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। তার সঙ্গে থাকা অপর আহত রাজীবের শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। তার শারীরিক অবস্থা সংকটাপন্ন। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

আরও পড়ুন: বগুড়ায় নিখোঁজের ২৬ ঘণ্টা পর স্কুলছাত্রীর লাশ উদ্ধার

তিনি বলেন, আসমা নামে এক মাদরাসা ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় এই খুনের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। এই ঘটনায় অভিযোগ ওঠা দেলোয়ার মুন্সির মা পারভীনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। অন্যদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/০৬মে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :