চারদিনের সফরে আজ পাবনা যাচ্ছেন রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মে ২০২৩, ০৯:৪৩ | প্রকাশিত : ১৫ মে ২০২৩, ০৯:৪১

চারদিনের সফরে নিজ জেলা পাবনা যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। আজ সোমবার বেলা ১১টায় তিনি পাবনার উদ্দেশে ঢাকা ছাড়বেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, রাষ্ট্রপতি সোমবার সকালে চারদিনের সফরে পাবনার উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। সেখানে গণসংবর্ধনাসহ বেশ কয়েকটি কর্মসূচিতে যোগ দেবেন এবং সাংবাদিক, বুদ্ধিজীবী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও রাজনৈতিক নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি।

রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটিই হবে তার প্রথম সফর। সরকারি এ সফরের দ্বিতীয় দিন ১৬ মে শহরের সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে তাকে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে।

রাষ্ট্রপতির সফরসূচি থেকে জানা গেছে, ১৫ মে সোমবার বেলা ১১টা ১০ মিনিটে ঢাকার তেজগাঁও হেলিপ্যাড থেকে হেলিকপ্টারযোগে পাবনার উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন রাষ্ট্রপতি। বেলা সোয়া ১টায় পাবনা সার্কিট হাউজে উপস্থিত হওয়ার পর সেখানে গার্ড অব অনার গ্রহণ করবেন।

দুপুর ১টা ২০ মিনিটে রাষ্ট্রপতি পাবনা জেলা পরিষদ বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। ১টা ৩০ মিনিটে পাবনার আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে বাবা-মায়ের কবর জিয়ারত করবেন তিনি।

দুপুর ২টায় স্কয়ার বাগানবাড়ি পারিবারিক কবরস্থানে উপস্থিত হয়ে কবর জিয়ারত করবেন মো. সাহাবুদ্দিন। বিকাল চারটায় পাবনা জেলা ও দায়রা জজ আদালতের বঙ্গবন্ধু কর্ণার এবং বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করবেন রাষ্ট্রপতি। এরপর তিনি আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন।

মঙ্গলবার (১৬ মে) সকাল ১০টায় পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনা গ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন রাষ্ট্রপতি। এদিন বিকেল ৫টায় পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে তিনি মতবিনিময় করবেন।

এছাড়া বুধবার (১৭ মে) বেলা ১১টায় পাবনা ডায়াবেটিক সমিতির অফিস পরিদর্শন এবং বিকেল ৫টায় বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিন বিনোদন পার্ক পরিদর্শন করবেন।

রাষ্ট্রপতি বৃহস্পতিবার (১৮ মে) বেলা সাড়ে ১১টায় পাবনা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

গত ২৪ এপ্রিল শপথ নেওয়ার পর রাষ্ট্রপতি হিসেবে এটিই হবে পাবনায় তার প্রথম সফর। তার পাবনা সফর উপলক্ষে এলাকায় আনন্দঘন পরিবেশ বিরাজ করছে।

(ঢাকাটাইমস/১৫মে/এসএস/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সরকারি-বেসরকারি প্রচেষ্টায় আত্মহত্যা নিরসন করা সম্ভব: প্রতিমন্ত্রী সিমিন

আবারও দুদিনের হিট অ্যালার্ট জারি

টুরিস্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি

‘শিল্পের মাধ্যমে পরিবেশের সচেতনতা বৃদ্ধিতে তরুণদের ভূমিকা রাখার আহ্বান’

এআই মানুষের জীবনধারাকে সহজ করলেও এটি সভ্যতার জন্য ঝুঁকি: পলক

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মন্দির, গির্জা-প্যাগোডায় বিশেষ প্রার্থনা

বঙ্গবন্ধুকন্যা হওয়ায় শেখ হাসিনার কাছে মানুষের প্রত্যাশা বেশি: ড. আনোয়ার

১০ হাজারের বেশি অবৈধ বাংলাদেশিকে দ্রুত ফেরত পাঠাবে যুক্তরাজ্য

বাসাবোতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে যাওয়া আরও এক শ্রমিকের মৃত্যু

নিষেধাজ্ঞা পাল্টা নিষেধাজ্ঞা না থাকলে বাংলাদেশ আরও এগিয়ে যেত: প্রধানমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :