দেশ ও জাতিকে মুক্ত করতে রাজপথে নামতে বাধ্য হয়েছি: আহমেদ আযম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০২৩, ২০:৩৭

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আগামীতে অবাধ সুষ্ঠু নির্বাচন নির্বাচন হবে না মন্তব্য করে বিএনপি’র ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান বলেছেন, আমরা জনগণের কল্যাণের জন্য আন্দোলন করছি। আজকে নব্য স্বৈরাচার সরকারের কবল থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে রাজপথে নামতে বাধ্য হয়েছি। কারণ এই সরকারের আমলে সাধারণ মানুষ ঠিকমতো খেতে পারছে না। প্রত্যেকটি জিনিসের দাম আকাশছোঁয়া। মানুষ ভালোমন্দ খেতে পারছে না। মানুষের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। অতএব এই সরকারের পতন ঘটানো ছাড়া কোনো বিকল্প নেই।

রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের উদ্যোগে বিদ্যুতের লোডশেডিং, বিএনপির যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকনের বাসভবনে আওয়ামী লীগ সন্ত্রাসীদের অগ্নিসংযোগের প্রতিবাদে এ কর্মসূচি পালন করা হয়।

আযম বলেন, তারা (সরকার) আবারও ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে। কিন্তু সেই সুযোগ দেশের মানুষ আর দেবেন না। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।

এসময় তিনি বিএনপি’র যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকনের বাসভবনে সরকার দলীয় সন্ত্রাসীদের অগ্নিসংযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে অগ্নি সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।

জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ুন কবির বেপারী’র সভাপতিত্বে অন্যদের মধ্যে বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য বাবুল আহমেদ, তাঁতী দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক কাজী মনিরুজ্জামান মনির, যুগ্ম আহ্বায়ক গোলাম মঞ্জুর, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ঢাকা মহানগর সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, সংগঠনের সাধারণ সম্পাদক এম. আহমেদ খান মন্টু, যুগ্ম সম্পাদক এম. কাদির নোমান, সহ সভাপতি আবু ইউনুস, যুবদল নেতা জাহাঙ্গীর আলম সাংস্কৃতিক দলের নেতা বেলাল আহমেদ সংগ্রাম, ওলামা দল নেতা রফিকুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন।

(ঢাকাটাইমস/১১জুন/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইট মারলে পাটকেল খাওয়ার জন্য বিএনপিকে প্রস্তুত থাকার হুঁশিয়ারী নানকের

সরকার দেশকে বিদেশি ঋণ নির্ভর দেশে পরিণত করেছে: জামায়াত

জিয়ার মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির তিন দিনের কর্মসূচি 

বিএনপির আরও চার নেতা বহিষ্কার

নাশকতার ১৪ মামলায় বিএনপি নেতা সালামের স্থায়ী জামিন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ.লীগের কর্মসূচি

বিএনপির আশার গুড়ে বালি, যুক্তরাষ্ট্র সম্পর্ক গভীর করতে চায়: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেশী দেশ বাংলাদেশকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে: মির্জা ফখরুল

ফারাক্কা বাঁধ বাংলাদেশের উত্তরাঞ্চলকে মরুভূমি বানাচ্ছে: রাশেদ প্রধান

শেখ হাসিনা ছাড়া এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন কেউ করেনি: ওবায়দুল কাদের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :