খুলনা সিটি নির্বাচনে যেকোনো অপ্রীতিকর ঘটনা কঠোর হাতে দমন করা হবে: র‌্যাব

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুন ২০২৩, ২১:০২ | প্রকাশিত : ১১ জুন ২০২৩, ২০:৫৩

রাত পোহালেই খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট। নির্বাচনকে ঘিরে আইন-শৃংখলা পরিপন্থী কোনো কার্যক্রম ঘটলে যথাযথ আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছে র‌্যাব। র‌্যাব আরও জানিয়েছে, নির্বাচন কমিশনের নির্দেশনা বাস্তবায়ন ও আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব ফোর্সেস বদ্ধ পরিকর।

আজ রবিবার দুপুরে খুলনা জেলা স্কুল মাঠে এক প্রেস ব্রিাফং এসব কথা বলেন র‌্যাব ৬ অধিনায়ক লেফটান্যান্ট কর্নেল মো. ফিরোজ কবীর (পিপিএম,পিএসসি)। এ সময়ে তিনি আরও বলেন, আগামীকাল সোমবার (১২ জুন) খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৩১টি ওয়ার্ডে ভোট গ্রহণের জন্য ২৮৯টি ভোট কেন্দ্র স্থাপন করেছে নির্বাচন কমিশন। উক্ত নির্বাচন উপলক্ষে প্রার্থী ও প্রার্থীর সমর্থকগণ গত ১৫ দিন যাবত উৎসবমূখর পরিবেশে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নির্বাচনী ক্যাম্পেইন পরিচালনা করছেন। আপনারা জানেন কোন রকম বড় ধরণের অপ্রীতিকর ঘটনা ব্যতিত উক্ত প্রচার-প্রচারণার কাজ শেষ হয়েছে। আগামী কালের নির্বাচন উপলক্ষে আমরা আইন শৃঙ্খলা বাহিনী সম্পূর্ণরুপে প্রস্তুত আছি।যেন নগরের প্রত্যেকটি ভোটার নিরাপদ এবং শান্তিপূর্ণ পরিবেশে তাদের ভোটাধিকার প্রদান করতে পারে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবে।

এছাড়াও শহরের প্রবেশ ও বাহিরের পথসহ বিভিন্ন স্থানে র‌্যাবের চেকপোষ্ট স্থাপন করা হয়েছে। সাদা পোশাকে আমাদের গোয়েন্দারা বিভিন্ন স্থানে তথ্য সংগ্রহে নিয়োজিত রয়েছে। ভোটকেন্দ্র ও আশেপাশে যাতায়েত পথের নিরাপত্তা নিশ্চিতকল্পে ইতিমধ্যে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা কাজ করছে। নির্বাচন সংক্রান্তে যে কোন ধরনের গুজব বা অপপ্রচার প্রতিরোধে আমাদের মনিটরিং সেল গঠন করা রয়েছে।পাশাপশি আমাদের ১৬টি পেট্রোল টিম নির্বাচন চলাকালীন সার্বক্ষনিক নিরাপত্তা নিশ্চয়তায় মোবাইল পেট্রোলিং এবং স্ট্যাটিক পজিশনিং এর মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করবে।

যেকোন বিপর্যয় মোকাবেলায় প্রয়োজনীয় সংখ্যক রিজার্ভ ফোর্স প্রস্তুত রাখা হয়েছে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার লক্ষ্যে যেকোনো অপ্রীতিকর ঘটনা কঠোর হাতে দমন করা হবে।

(ঢাকাটাইমস/১১জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :