অবৈধ সরকার হঠাতে ‘ঐক্যের’ বিকল্প নাই: যুবদল সভাপতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০২৩, ২২:১৬

বর্তমান সরকার যে কর্মকাণ্ড করেছে তার জন্য এ সরকারকে ফ্যাসিবাদ আখ্যায়িত করে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু বলেছেন, ‘দেশ রাজনৈতিকভাবে চরম সংকটজনক অবস্থায় আছে। অবৈধ সরকার হঠাতে ঐক্যের কোনো বিকল্প নেই।’

রবিবার (১১ জুন) বিএনপির নয়াপল্টন কার্যালয়ে দেশের ছয়টি বড় শহরে দেশ বাচাঁতে তারুণ্যের সমাবেশ সফল করার লক্ষ্যে বরিশাল বিভাগ আয়োজিত যৌথ মতবিনিময় সভায় টুকু এসব বলেন।

টুকু বলেন, বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন আমাদের নেতা। এখন আমাদেরকে ঘোষণাও দিতে হবে আমাদেরকে গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারের জন্য যুদ্ধ করতে হবে। এদেশের মানুষের মুক্তির জন্য। বাংলাদেশের জনগন আমাদের সাথে আছে।

তিনি বলেন, অবৈধ সরকার হঠাতে ঐক্যের কোনো বিকল্প নেই, আমাদের আন্দোলন ভোট চুরির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, দুঃশাসনের বিরুদ্ধে।

যুবদল সভাপতি বলেন, হত্যা, গুম, নির্যাতন করেও যখন গণতন্ত্রকামী নেতা-কর্মীদের রুখে দেয়া সম্ভব হয়নি তখন সারাদেশে তারা মিথ্যা মামলা দেওয়া শুরু করেছে। কিন্তু এসব করেও এই ফ্যাসিবাদী সরকারের শেষ রক্ষা হবে না। বিএনপি নেতা-কর্মীরা এসব মামলা, হামলাকে আর ভয় পায় না। জনগণকে সঙ্গে নিয়ে তারা ঘুরে দাঁড়িয়েছে। জনতার এই স্রোতে এই অবৈধ সরকারের সিংহাসন ধসে পড়বে।

যুবদল সভাপতি আরো বলেন, আমাদের ভোটাধিকার আজকে হারিয়ে গেছে, আমাদের কথা বলার অধিকার হারিয়ে গেছে, সাংবাদিকদের সত্য কথা লেখার অধিকার হারিয়ে গেছে। আমাদের দেশের সত্যিকার অর্থে একটি কর্তৃত্ববাদী ফ্যাসিবাদ প্রতিষ্ঠিত হয়েছে।

যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকুর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, যুবদলের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাধারন সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল সহ বরিশাল বিভাগের নেতাকর্মী এবং বিএনপির তিন অঙ্গ ও সহযোগী সংগঠন তথা যুবদল, সেচ্ছাসেবকদল ও ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/১১জুন/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইট মারলে পাটকেল খাওয়ার জন্য বিএনপিকে প্রস্তুত থাকার হুঁশিয়ারী নানকের

সরকার দেশকে বিদেশি ঋণ নির্ভর দেশে পরিণত করেছে: জামায়াত

জিয়ার মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির তিন দিনের কর্মসূচি 

বিএনপির আরও চার নেতা বহিষ্কার

নাশকতার ১৪ মামলায় বিএনপি নেতা সালামের স্থায়ী জামিন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ.লীগের কর্মসূচি

বিএনপির আশার গুড়ে বালি, যুক্তরাষ্ট্র সম্পর্ক গভীর করতে চায়: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেশী দেশ বাংলাদেশকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে: মির্জা ফখরুল

ফারাক্কা বাঁধ বাংলাদেশের উত্তরাঞ্চলকে মরুভূমি বানাচ্ছে: রাশেদ প্রধান

শেখ হাসিনা ছাড়া এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন কেউ করেনি: ওবায়দুল কাদের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :