বিএনপি ভুল রাজনীতির কারণে হতাশাগ্রস্ত: এনামুল হক শামীম

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুলাই ২০২৩, ২৩:০৪ | প্রকাশিত : ১৬ জুলাই ২০২৩, ২২:৫২

বিএনপি ভুল রাজনীতির কারণে হতাশাগ্রস্ত বলে মন্তব্য করেছেন পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি। তিনি বলেন, বিএনপি নেতারা হতাশাগ্রস্ত হওয়ার কারণে তারা বারবার বিভ্রান্তিমূলক কথা বলে যাচ্ছেন। জনগণের আস্থা আছে এই সরকারের ওপর, আস্থা রাখবে আমাদের বর্তমান নির্বাচন কমিশনের ওপরও। যে নির্বাচন কমিশনকে দায়িত্ব দেওয়া হয়েছে, তারা এ দায়িত্বটা যথাযথ ও সততার সঙ্গে পালন করবে এটাই আমরা প্রত্যাশা করি।

রবিবার দিনব্যাপী শরীয়তপুরের সখিপুরের চরভাগায় বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী আবুল হাসেম মিয়া অডিটোরিয়ামে নড়িয়া উপজেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা।

এনামুল হক শামীম আরও বলেন, আজ ১৬ জুলাই জননেত্রী শেখ হাসিনার কারান্তরীণ দিবস। ২০০৭ সালের ১৬ জুলাই ভোরে ফখরুদ্দিন-মইনউদ্দিনের সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে গ্রেপ্তার করে। তাকে গ্রেপ্তারের মধ্যদিয়ে বাংলার জনগণের গণতান্ত্রিক অধিকারকে অবরুদ্ধ করার অপপ্রয়াস চালায় তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার।তিনি আদালতের গেটে দাঁড়িয়ে প্রায় ৩৬ মিনিটের অগ্নিঝরা বক্তৃতার মাধ্যমে তৎকালীন সরকারের হীন-রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ করেন। গ্রেপ্তার-পূর্ব মুহূর্তে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা একটি চিঠির মাধ্যমে দেশের জনগণ ও আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে গণতন্ত্র রক্ষায় মনোবল না হারিয়ে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। সুতরাং তত্ত্বাবধায়ক সরকার আর কোনোদিনই বাংলাদেশে আসবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে।

উপমন্ত্রী বলেন, সংবিধান লঙ্ঘন করে অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখলে নেওয়া সামরিক শাসক জিয়াউর রহমান বাংলাদেশের নির্বাচনকে কলুষিত করা শুরু করেছিল। বিএনপিরতো নেতৃত্বেরই ঠিক নেই। এতিমের টাকা মেরে খেয়ে সাজাপ্রাপ্ত হয়েও খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় বাসায় থাকতে পারছে। আর তারেক রহমান সাজাপ্রাপ্ত হয়ে বিদেশে পলাতক। সবাই সাজাপ্রাপ্ত আসামি। সাজাপ্রাপ্ত আসামি দিয়ে নির্বাচন করে জেতা যায় না। আর নির্বাচনে পরাজয় হবে জেনেই তো তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায়। বিএনপি দেশকে বারবার ধ্বংসের দিকে নেওয়ার চেষ্টা করেছে।

এনামুল হক শামীম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ সবদিক থেকে উন্নতি করছে। আর সেই সময়ে বিএনপি দেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র লিপ্ত। এদেশের জনগণ একমাত্র জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই ঐক্যবদ্ধ। আর কারো নেতৃত্বে নয়। তাই আগামী নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসবে এবং জননেত্রী শেখ হাসিনা পঞ্চম বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মালের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, সহ-সভাপতি ওহাব বেপারী, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন।

এতে নড়িয়া উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের ১৯০০ প্রতিনিধি অংশগ্রহণ করেন। এর মধ্যে ৫৪ জন প্রতিনিধি বক্তব্য রাখেন। তাদের একটাই দাবি, শরীয়তপুর-২ আসনের উন্নয়ন ও অগ্রগতির ধারাবাহিকতা রক্ষায় এনামুল হক শামীমকে যেন আগামী নির্বাচনে মনোনয়ন দেয়া হয়।

(ঢাকাটাইমস/১৬জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মিরপুরে জামায়াতের বিক্ষোভ

বেইলি রোডে আগুনে ৪৬ মৃত্যু: আনন্দ মিছিল করবে না ছাত্রদল

গ্যাস-বিদ্যুতের দাম বাড়িয়ে নতুন লুটপাটের আয়োজন করছে সরকার: গণতন্ত্র মঞ্চ

সরকার অজানা আতঙ্কের মধ্যে আছে: গণসংহতি আন্দোলন

আমরা সব কিছু কড়ায়-গণ্ডায় আদায় করে নেব, সরকারকে মান্না

বেইলি রোড ট্রাজেডি: ঘটনাস্থল পরিদর্শনে জামায়াতের শীর্ষনেতারা 

গণতন্ত্র ফেরানোর আন্দোলনকে আরও জোরদার করতে হবে: মির্জা ফখরুল

বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত 

‘জনগণ থেকে প্রত্যাখাত হয়ে বিএনপি নেতারা বিদেশিদের দ্বারে দ্বারে ঘুরছে’

দ্রব্যমূল্য বৃদ্ধির সঙ্গে আ. লীগের দলীয় ও সরকারের কর্তা ব্যক্তিরা জড়িত: অলি

এই বিভাগের সব খবর

শিরোনাম :