সরকারের একার পক্ষে সকল ক্ষেত্রে উন্নয়ন সম্ভব নয়: শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২৩, ২১:৩৬

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সরকারের একার পক্ষে সকল ক্ষেত্রে উন্নয়ন সম্ভব নয়। এজন্য বেসরকারিভাবেও এগিয়ে আসতে হবে। আজকে মানুষ যে চিকিৎসা সেবা পাচ্ছে, আগে কিন্তু তা সম্ভব ছিলো না। এখন বাংলাদেশেই কিন্তু সব ধরনের পরীক্ষা হয়। স্বাস্থ্য খাতে এই বিরাট পরিবর্তন এসেছে একমাত্র শেখ হাসিনার সময়েই।

শুক্রবার বিকালে চাঁদপুরে ফেমাস স্পেশালাইজড হসপিটাল অ্যান্ড ট্রমা সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এই হাসপাতালটি যেহেতু স্পেশালাইজড, কাজেই অন্য হাসপাতালে ভুল হলেও এখানে কিন্তু ভুল হওয়ার কোনো সুযোগ নেই। রোগীর প্রতি সহমর্মিতা নিয়ে কাজ করতে হবে। হাসপাতালটি সুষ্ঠুভাবে পরিচালনা হবে। যাতে চিকিৎসা ক্ষেত্রে সত্যি সত্যি এটি ফেমাস হয়।

আশা করছি এই হাসপাতাল তার সেবার মানের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করে চাঁদপুরবাসীকে চিকিৎসা দিয়ে যাবে।

ফেমাস স্পেশালাইজড হসপিটাল অ্যান্ড ট্রমা সেন্টারের পরিচালক সাংবাদিক বিএম হান্নানের সঞ্চালনায় বক্তব্য দেখেন- চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন ও পৌর মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল।

এসময় আরও উপস্থিত ছিলেন- চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাহবুবুর রহমান, জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডা. মাহমুদুন্নবী মাসুম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডভোকেট মজিবুর রহমান ভূইয়া, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমানসহ অনেকে।

(ঢাকাটাইমস/০৪আগস্ট/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :