সরকার মুক্তিযুদ্ধের চেতনার নামে বাকশাল কায়েম করেছে: চরমোনাই পীর

কুষ্টিয়া প্রতিনিধি
| আপডেট : ৩১ আগস্ট ২০২৩, ১০:১৫ | প্রকাশিত : ৩১ আগস্ট ২০২৩, ০৯:৩২

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন সরকার মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের নামে দেশে বাকশাল কায়েম করেছে। আইন বিভাগ, বিচার বিভাগ, স্বাস্থ্য বিভাগ, নির্বাচন ব্যবস্থা, শিক্ষাঙ্গণসহ সবকিছুকে ধ্বংস করে দিয়েছে।

বুধবার বিকালে কুষ্টিয়া শহরের পাবলিক লাইব্রেরি মাঠে ইসলামী আন্দোলন বাংলাদেশ কুষ্টিয়া জেলা শাখার আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা স্পষ্টভাবে বলছি ২০১৪ ও ২০১৮ সালের মত নির্বাচন ২০২৩ এসে করার চেষ্টা করলে জনগণ তা প্রতিহত করবে। ২০১৪ ও ২০১৮ সালে জনগণ নির্বাচনের নামে তামাশা দেখছে, এমনকি নির্বাচনের বৈধতা নিয়ে প্রশ্ন তুলছে গোটা বিশ্ব। তারা প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে খোলা চিঠিও দিয়েছেন। দেশের মানবাধিকার নিয়েও প্রশ্ন তুলেছেন। এটা দেশ ও জাতির জন্য কল্যাণকর নয়।

পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে মানুষ আজ দিশেহারা, জনগণ তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত, দেশে শান্তি নাই- স্বস্তি নাই, ধুকে ধুকে মরছে দেশের জনগণ। অতিশীঘ্রই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনতে হবে। ক্ষমতাশীলরা পাকিস্তানীদের মতো জনগণের ভোটাধিকার হরণ করছেন। দেশের সম্পদ লুটপাট করে নিজেরা সম্পদের পাহাড় গড়েছে, তারা জনগণের কথা ভাবেন না, এজন্য তারা ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আহম্মাদ আলীর সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি জি এম তাওহীদ আনোয়ারের সঞ্চালনায় জনসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দলের নায়েবে আমীর অধ্যক্ষ হা. মাওলানা মো. আব্দুল আউয়াল, অধ্যাপক মাহবুবুর রহমান প্রেসিডিয়াম সদস্য মাওলানা মো. আরিফুর ইসলাম, কেন্দ্রীয় সহ প্রশিক্ষণ সম্পাদক, মুফতী মানসুর আহমাদ সাকী সেক্রেটারি জেনারেল ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ।

এ সময় বিশেষ অতিথি দলের নায়েবে আমীর অধ্যক্ষ হা. মাওলানা মো. আব্দুল আউয়াল বলেন, বর্তমান অবৈধ সরকার জনমতের প্রতি কোন প্রকার তোয়াক্কা না করে গায়ের জোরে টিকে থাকতে এবং পুনরায় ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠছে। জনগণ এক মুহুর্তও এ অবৈধ সরকারকে ক্ষমতায় দেখতে চায় না। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিরাজমান সংকট ও সংঘাত থেকে দেশকে রক্ষার জন্য সংসদ ভেঙে দিয়ে নির্বাচনকালীন সরকারের জন্য সাংবিধানিক বাধা দূর করতে হবে। প্রয়োজনে সংবিধান সংশোধন করতে হবে, কারণ সংবিধানতো মানুষের কল্যাণের জন্য।

সমাবেশের সভাপতি ইসলামী আন্দোলন বাংলাদেশ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আহম্মাদ আলী বলেন, নির্বাচনের নামে আওয়ামী লীগের টুর্নামেন্টে কোন রাজনৈতিক দল অংশগ্রহণ করবে না। আওয়ামী টুর্নামেন্টের রেফারি হলো ফেলুয়া ইন্তেকাল নির্বাচন কমিশন। এই কমিশনের অধীনে জাতীয় নির্বাচন সুষ্ঠু হওয়া কোনভাবেই সম্ভব নয়। যেটা সুস্পষ্ট ও চরম সত্য বিষয়। শেখ হাসিনা ক্ষমতায় থেকে নির্বাচন করলে সেটি আওয়ামী লীগের কাউন্সিল হবে, নির্বাচন হবে না।

(ঢাকাটাইমস/৩১ আগস্ট/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচন: কাদের মির্জার বিরুদ্ধে প্রার্থীর লিখিত অভিযোগ

চেক জালিয়াতি মামলায় ইউপি সদস্য জেল হাজতে

নির্বাচিত হয়েও ভোটে অংশ নিতে হচ্ছে সালথার ওয়াহিদুজ্জামানকে

সেতুমন্ত্রীর ভাই শাহাদাত অনুসারীদের বিরুদ্ধে পুলিশের মামলা, পালিয়ে বেড়াচ্ছেন অনেকে

কাপ্তাইয়ে  উচ্চফলনশীল বীজ ও রাসায়নিক সার বিতরণ

শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হিসেবে খোকনের দায়িত্ব গ্রহণ

রাজবাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ২০

শ্রীপুরে পানিতে ডুবে নির্মাণ শ্রমিকের মৃত্যু

চান্দিনা উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন স্থগিত 

বাসায় ঢুকে গৃহবধূর মাথায় পিস্তল ঠেকিয়ে যা করলেন ডিবি কর্মকর্তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :