সহজ গ্রুপে বার্সা-রিয়াল, মৃত্যুকূপে পিএসজি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২৩, ১৬:২৭ | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০২৩, ১৬:২৪

আসন্ন উয়েফা চ্যাম্পিয়নস লিগ ফুটবল টুর্নামেন্টের গ্রুপপর্বের ড্র গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত এই ড্রয়ে সহজ গ্রুপই পেয়েছে দুই স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। গত মৌসুমে ট্রেবল জেতা ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিও সহজ গ্রুপে পড়েছে। কিন্তু ডেথ গ্রুপে রয়েছে ফরাসি ক্লাব পিএসজি।

গতকাল মোনকোতে অনুষ্ঠিত নতুন মৌসুমের গ্রুপ পর্বের ড্র অনুযায়ী সবচেয়ে কঠিন গ্রুপ হিসেবে বিবেচিত, হওয়া এফ’গ্রুপে খেলবে পিএসজি। গ্রুপে পিএসজির প্রতিপক্ষ বরুশিয়া ডর্টমুন্ড, এসি মিলান ও নিউক্যাসল।

অন্যদিকে হ্যারি কেনের বায়ার্ন মিউনিখ লড়বে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। গ্রুপ-এ থেকে অবশ্য ফেবারিট হিসেবে এই দুটি দলকেই ধরে নেয়া হয়েছে। গ্রুপের অপর দুই দল এফসি কোপেনহেগেন ও টার্কিশ চ্যাম্পিয়ন।

গ্রুপ-এফ’এ তিন লিগের অন্যতম শীর্ষ তিন জায়ান্টের সঙ্গে ২০ বছর পর প্রথমবারের মতো খেলতে আসা নিউক্যাসলও যে সমান তালে লড়াই চালিয়ে যাবে তা তারা গত মৌসুমে প্রিমিয়ার লিগেই প্রমান দিয়েছে। গত মৌসুমে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা ম্যানচেস্টার সিটি গ্রুপ পর্বে পাচ্ছে আরবি লিপজিগ, রেড স্টার বেলগ্রেড ও ইয়ং বয়েজকে।

২০১৬/১৭ মৌসুমের পর প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্সস লিগে ফিরে আসা আর্সেনাল গ্রুপ-বি’তে মোকাবিলা করবে ইউরোপা লিগ বিজয়ী সেভিয়ার। এছাড়া থাকছে পিএসভি আইনডোভেন ও ফরাসি ক্লাব লেন্স।

১৪ বারের রেকর্ড শিরোপাধারী রিয়াল মাদ্রিদ গ্রুপ-সি’তে ইতালিয়ান চ্যাম্পিয়ন নাপোলি, পর্তুগালের ব্রাগা ও চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবারের মতো খেলতে আসা ইউনিয়ন বার্লিন। গ্রুপ-এইচ’এ বার্সেলোনার প্রতিপক্ষ পোর্তো শাখতার দোনেস্কৎ ও অ্যান্টওয়ার্প। ইন্টার মিলান গ্রুপ-ডি’তে লড়বে পর্তুগীজ চ্যাম্পিয়ন্স বেনফিকা, রেড বুল সালজবার্গ ও রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে। গ্রুপ-ই’তে সেল্টিকের প্রতিপক্ষ ফেয়েনুর্ড, অ্যাথলেটিকো মাদ্রিদ ও ল্যাজিও।

আগামী ১৯ ও ২০ সেপ্টেম্বর গ্রুপপর্বে প্রথম রাউন্ড শুরু হবে। ১৩ ডিসেম্বর গ্রুপপর্ব শেষ হবে। আগামী বছর উয়েফা গ্রুপ পর্বে দলসংখ্যা বাড়িয়ে ৩২টির পরিবর্তে ৩৬টি করতে যাচ্ছে। নতুন ফর্মেটে প্রতিটি ক্লাব আটটি করে ম্যাচ খেলবে।

(ঢাকাটাইমস/০১সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ফের শাহরুখের দলে যোগ দিলেন সাকিব

বার্সার সঙ্গে মেসির চুক্তির সেই ন্যাপকিন বিক্রি হলো ১১ কোটি টাকায়

কোপা মিশনের আগে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ!

বিশ্বকাপে কোনো প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না নিউজিল্যান্ডের

কবে উন্মোচন করা হবে টাইগারদের বিশ্বকাপ জার্সি?

বিশ্বকাপের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

বাংলাদেশের বিশ্বকাপ দলকে নিয়ে যে বার্তা দিলেন মাশরাফি

অবসরের ঘোষণা দিলেন ভারতীয় কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :