মন্দিরের শতবর্ষী গাছ কাটতে গিয়ে শ্রমিকের মৃত্যু

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ সেপ্টেম্বর ২০২৩, ২২:০৫

দিনাজপুরের বিরামপুরে একটি মন্দিরের গাছ কাটতে গিয়ে রশিদুল ইসলাম (৩২) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকাল সাড়ে ৫টার দিকে পৌর শহরের মির্জাপুর মণ্ডপের পাশে এঘটনা ঘটে।

নিহত রশিদুল ইসলাম উপজেলার বিনাইল ইউনিয়নের চাপড়া বাজার এলাকার অছির উদ্দিনের ছেলে। নিহতের পিতা বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতের সহপাঠী আফজাল হোসেন বলেন, ‘মঙ্গলবার সকাল থেকে সাতজন শ্রমিক নিয়ে মণ্ডপ মন্দিরের একটি পাকুড়গাছ কাটতে শুরু করি। বিকালের দিকে গাছের অধিকাংশ কাটা হয়েছে। সাড়ে ৪টার দিকে রশিদুল গাছের একটি বড় ডাল কাটার শেষাংশটি ছিটকে পড়ে মাথায় আঘাত পেয়ে গাছের অন্য একটি ডালে ঝুলতে থাকে। পরে গাছ থেকে নামানোর আগেই সে মারা যায়।

মন্দির কমিটির সদস্য শিশির কুমার সরকার বলেন, মন্দিরের বেশ কয়েকটি বড় গাছ আছে। এর মধ্যে রাস্তার পাশের পাকুড়গাছটির গোড়া নষ্ট হয়ে যায়। বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসকের অনুমোদন নিয়ে ১১ হাজার টাকায় ধুলু নামের এক ব্যবসায়ীর কাছে গাছটি বিক্রয় করা হয়েছে। আজ অনাকাঙ্ক্ষিত ঘটনায় আমরা মন্দির কমিটি দুঃখিত।

নিহতের পিতা অছির উদ্দিন বলেন, আমাদের এলাকার সাতজন শ্রমিকের সঙ্গে রশিদুল গাছ কাটার কাজ করছিল। হঠাৎ গাছের একটি বড় ডাল ছিটকে পড়ায় সে মাথায় আঘাত পায়। মাথায় গুরুতর আঘাতে মগজ ছিটকে পড়ে। পরে তাকে মৃত অবস্থায় গাছ থেকে উদ্ধার করা হয়।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সুব্রত কুমার সরকার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ না থাকায় পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৫ সেপ্টেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :