ফরিদপুরে সাক্ষরতা দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৫৯

শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে ফরিদপুরে পালিত হয়েছে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস। এই উপলক্ষে শুক্রবার সকাল ১০টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ে ফিরে যায়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আশেকুল হকের সভাপতিত্বে আরও বক্তব্য দেন-পুলিশ সুপার মো. শাহজাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াসিন কবির, ফরিদপুরের

সদর উপজেলা শিক্ষা অফিসার রুবিনা খানম, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লাসহ অনেকে।

আলোচনা সভায় বক্তারা শিক্ষার প্রসার ও মান উন্নয়নে বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন। তারা নারী, শিক্ষা ও বিজ্ঞান ভিত্তিক আইসিটি নির্ভর শিক্ষা ব্যবস্থা প্রবর্তনে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যে উদ্যোগ তা তুলে ধরেন। বাংলাদেশের বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তাদের মেধার যে সাক্ষর রেখে চলেছে তা বর্তমান সরকারের বিজ্ঞান ভিত্তিক ও আধুনিক শিক্ষা ব্যবস্থা প্রবর্তনের ফল উল্লেখ করে অতিথিবৃন্দ বর্তমান সরকারের নীতি নির্ধারণী মহলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়াও তারা দেশের নিরক্ষর বয়স্ক লোকদেরকে সাক্ষর জ্ঞান সম্পন্ন করতে বয়স্ক শিক্ষা প্রবর্তনের মাধ্যমে সচেতন মহলকে এগিয়ে আসার আহ্বান জানান।

(ঢাকা টাইমস/০৮সেপ্টেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :