রাস্তায় ঘেউ ঘেউ করলেই বিরোধীদল হয় না: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ অক্টোবর ২০২৩, ১৮:৪৮ | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২৩, ১৭:৪৮
গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শুধু বিরোধীদল থাকলেই হয় না, বিরোধীদল শক্তিশালী হতে হয়। রাস্তায় গিয়ে ঘেউ ঘেউ করলেই বিরোধীদল ধরা হয় না বলে মন্তব্য করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ১৬ দিনের সরকারি সফরের সার্বিক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

গত ১৭ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৮তম অধিবেশন যোগদিতে যান প্রধানমন্ত্রী। ১৭-২৯ সেপ্টেম্বর নিউইয়র্ক এবং ওয়াশিংটন ডিসিতে থাকাকালীন প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদে অধিবেশন যোগদান ছাড়াও অন্যান্য উচ্চ-পর্যায়ের ও দ্বিপাক্ষিক অনুষ্ঠানে যোগ দেন শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের দেয়া সংবর্ধনায় যোগ দেওয়া

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ, মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, সংসদ সদস্য ও সরকারের পদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা অংশ নিয়েছেন।

শেখ হাসিনা বলেন, আমাকে নিয়ে অনেক কথা বলে। সব রেডি করে দিয়েছি, তাই এখন বসে বসে বড় বড় কথা বলে। অনেকেই বেশি কথা বলে বলুক তাতে কিছু আসে যায় না। কিন্তু বেশি কথা বললে সব বন্ধ করে বসে থাকবো। দেখি কে দায়িত্ব নিতে রাজি হয়। ভোট এলে আবার শুরু করবো, যদি ভোটের মাধ্যমে ক্ষমতায় যাই।

প্রধানমন্ত্রী বলেন, আমি আমার পরিবারকে হারিয়েছি, বাবা-মা সব হারিয়েছি। আমার হারানোর কিছু নেই। ১৫-১৬ বছর বয়স থেকে আন্দোলন করেছি, মিছিল করেছি। কত বছর হয়েছে রাজনীতির? একটা স্বপ্ন ছিল- জাতির পিতার, সেটা করেছি, এখন তো কেউ না খেয়ে থাকে না।

রিজার্ভে প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ‘যেসব আঁতেল, জ্ঞানীগুণী রির্জাভ নিয়ে কথা বলেন, তারা কী জানেন, আমরা যখন ক্ষমতায় এসেছি, তখন রিজার্ভ কত ছিল? কোথায় এনে দাঁড় করিয়েছি আমরা? রির্জাভ যা দরকার তা আমাদের আছে। আমাদের ভালো থাকার দরকার, নাকি রিজার্ভের বেশি দরকার। রির্জাভ আগের জায়গায় এনে দেই, বিদ্যুৎকেন্দ্র বন্ধ করে দেই।’

আওয়ামী লীগ সভাপতি বলেন, বিএনপি আন্দোলন করে, কিন্তু তাদের টাকা আসে কোথা থেকে। আমি সাংবাদিকদের বলবো, বিএনপির আন্দোলনের টাকা আসে কোথা থেকে দেখুন। তবে বিএনপি আন্দোলন করুক, সমস্যা নেই। কিন্তু আন্দোলনের নামে কোনো আগুন সন্ত্রাস, ভাঙচুর করলে ছাড় দেওয়া হবে না। দেশের মানুষ এখন সতর্ক আছে, কোনো বিশৃঙ্খলা করলে মানুষই তাদেরকে প্রতিহত করবে।

(ঢাকাটাইমস/০৬অক্টোবর/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

রপ্তানি করে পাটকে আরও উচ্চতায় নিতে হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

স্যাটেলাইট প্রযুক্তিতে শিক্ষাথীদের দক্ষতা অর্জনে সহযোগিতায় আগ্রহী ফ্রান্স: পলক

আবারও দেশের সাত জেলার ওপর বইছে মৃদু তাপপ্রবাহ

‘স্বপ্নজয়ী মা’ সম্মাননা পেলেন ১১ জন

হিন্দাল শারক্বীয়ার তিন সদস্য গ্রেপ্তার, নিখোঁজরা কি আছে এই তালিকায়?

লু’র সফরে ভিসানীতি ও র‍্যাবের নিষেধাজ্ঞা নিয়ে আলোচনা হবে: পররাষ্ট্রমন্ত্রী

কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আবদুল্লাহ

আসন্ন বাজেটে সামাজিক সুরক্ষায় উপকারভোগীর সংখ্যা বাড়ছে: অর্থ প্রতিমন্ত্রী

বলিপাড়া-রুমা সীমান্ত পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক

দেশে বজ্রপাত নিরোধযন্ত্র স্থাপনে সহায়তা করতে চায় ফ্রান্স

এই বিভাগের সব খবর

শিরোনাম :