শক্তি ফাউন্ডেশনের সিন্ডিকেটেড টার্ম লোনের সমাপনী অনুষ্ঠান

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ২৮ অক্টোবর ২০২৩, ১৩:৪৭ | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২৩, ১৩:৪৬

শক্তি ফাউন্ডেশন, বাংলাদেশের নেতৃস্থানীয় একটি এনজিও হিসেবে মাইক্রোফাইন্যান্স প্রোগ্রাম এর জন্য সাফল্যের সঙ্গে ৩০০ কোটি টাকার (আপসাইজ ৫০০ কোটি টাকা) সিন্ডিকেটেড টার্ম লোনের চুক্তি সম্পন্ন করেন।

এই সিন্ডিকেট লোনের লিড অ্যারেঞ্জার ছিলেন দেশের শীর্ষস্থানীয় ব্যাংক ইস্টার্ন ব্যাংক পিএলসি।

এ ঋণ সুবিধার উদ্দেশ্য ছিল মাইক্রো এন্টারপ্রাইজ, ক্ষুদ্র এবং কৃষি ঋণ প্রদানের মাধ্যমে নিম্ন আয়ের নারীদের আর্থ-সামাজিক ক্ষমতায়নের লক্ষ্যে শক্তিকে সহায়তা করা। এই অসাধারণ অর্জন উদযাপনের জন্য, গত সোমবার (২৩ অক্টোবর) হোটেল শেরাটন, ঢাকায় একটি সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান জনাব মো. ফসিউল্লাহ।

এছাড়াও শক্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হুমায়রা ইসলাম, পিএইচডি; ইস্টার্ন ব্যাংক পিএলসি-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার এবং অন্যান্য অংশীদারি ৯টি শীর্ষস্থানীয় ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্যে শক্তি ফাউন্ডেশনের উপ-নির্বাহী পরিচালক ইমরান আহমেদ ব্যাংকিং সুবিধা বহির্ভূত উদ্যোক্তাদের মূলধন নিশ্চিত এবং তাদের জীবিকা অর্জনে সহায়তা করতে ব্যাংক এবং মাইক্রোফাইন্যান্স ইনস্টিটিউশনের মধ্যে অংশীদারিত্বের গুরুত্ব তুলে ধরেন।

শক্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং নির্বাহী পরিচালক হুমায়রা ইসলাম, পিএইচডি চুক্তিটি সম্পন্ন করার জন্য ব্যাংকগুলিকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, এটি শক্তি ফাউন্ডেশনের সুবিধাভোগী নারীদের উদ্যোক্তা, পরিবর্তনের ধারক এবং নেতৃত্বদানকারী হিসেবে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

ইস্টার্ন ব্যাংক পিএলসি-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আলী রেজা ইফতেখার বলেন, দেশের মানুষের উন্নয়নে শক্তি ফাউন্ডেশন পুরো উদ্যমে কাজ করে যাচ্ছে। তিনি শক্তি ফাউন্ডেশনকে আরও শক্তিশালী করার ক্ষেত্রে আর্থিক সহায়তা দিয়ে পাশে থাকার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

প্রধান অতিথি মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি এর এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মো. ফসিউল্লাহ বলেন, শক্তি মানেই নারীশক্তি। শক্তি ফাউন্ডেশন নারী অগ্রগতির সারথি হয়ে সুবিধাবঞ্চিতদের সাহস যুগিয়ে যাচ্ছে। তিনি এই সকল সুবিধা বঞ্চিত মানুষের জীবনের মানোন্নয়নের লক্ষ্যে সকল ব্যাংকের সহযোগিতা কামনা করেন।

(ঢাকা টাইমস/২৮অক্টোবর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

শিশু একাডেমিতে সফলভাবে অনুষ্ঠিত হলো ‘স্বপ্ন আঁকো শিশু উৎসব’

ট্রান্সকম গ্রুপে দ্বন্দ্ব: মা-বড় বোনের বিরুদ্ধে শাযরেহ হকের তিন মামলা, এজাহারে যা আছে

সবজিতে স্বস্তি, কমেনি মুরগি মাছ ও গরুর মাংসের দাম

প্রতারণার মামলায় গ্রেপ্তার ট্রান্সকম গ্রুপের ৫ কর্মকর্তা

বিদেশ থেকে স্বর্ণ আনা বন্ধে সরকারি নির্দেশনা চায় বাজুস

আন্তর্জাতিক বাণিজ্য মেলায় গোল্ড ট্রফি পেল ওয়ালটন

স্ট্যান্ডার্ড ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স শীর্ষক প্রশিক্ষণ

দিনাজপুরের খানসামায় সোশ্যাল ইসলামী ব্যাংকের ক্ষুদ্র বিনিয়োগ বিতরণ

ইসলামী ব্যাংকের সিলেট জোনের এজেন্ট ব্যাংকিং সম্মেলন অনুষ্ঠিত

আজীবন সম্মাননা পেলেন বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীর

এই বিভাগের সব খবর

শিরোনাম :