শনিবার জানা যাবে নৌকার টিকিট পেলেন কারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০২৩, ২২:১৫

দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থীদের নাম জানা যাবে শনিবার। এদিন মনোনয়ন বোর্ডের সভা শেষে জানা যাবে আট বিভাগে কারা পেলেন নৌকার টিকিট।

ইতোমধ্যে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ড রংপুর ও রাজশাহী বিভাগে ৭২টি আসনে দলীয় প্রার্থীর নাম চূড়ান্ত করেছে। বাকি বিভাগগুলোতে প্রার্থী চূড়ান্ত করতে ধাপে ধাপে শনিবার (২৫ নভেম্বর) পর্যন্ত মনোনয়ন বোর্ডের সভা চলবে।

বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁও ঢাকা জেলা আওয়ামী লীগের অফিসে দলীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিভিন্নধাপে আগামী ২৫ তারিখ পর্যন্ত আওয়ামী লীগের দলীয় প্রার্থী চূড়ান্ত করতে সংসদীয় বোর্ড চলবে। আজকে দুই বিভাগের ৭২ জন প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। এরমধ্যে রংপুর ৩৩টি এবং রাজশাহীর ৩৯টি আসনে দলীয় মনোনীত প্রার্থীর নাম চূড়ান্ত করা হয়েছে।

তিনি বলেন, দল থেকে যাদেরকে মনোনীত করা হবে সেই দলীয় প্রার্থীর তালিকা একসঙ্গে ঘোষণা করা হবে। দলীয় মনোনয়ন বোর্ড শেষ হলে এই তালিকা প্রকাশ করা হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘পুরোনো কিছু এমপি বাদ পড়েছে। নতুনদের সুযোগ দেওয়া হয়েছে। তরুণদের গুরুত্ব দেওয়া হয়েছে। তবে এলাকায় যাদের জনপ্রিয়তা আছে সেই প্রার্থীকে গুরুত্ব দেওয়া হয়েছে। যারা রাজনীতির বাইরেও পরিচিত মুখ তাদেরকে গুরুত্ব দেওয়া হয়েছে।’

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

ঢাকা টাইমস/২৩নভেম্বর/জেএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

প্রয়াত নেতা পিন্টুর কবর জিয়ারতে বিএনপি নেতারা

ট্রেনভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার চেয়ে কমলাপুরে সিপিবির বিক্ষোভ

জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন: ফারুক

দেশের জনগণ আওয়ামী লীগকে মীরজাফর হিসেবে চিনবে: রিজভী

শাসকগোষ্ঠীর রক্তচক্ষুর কাছে গণমাধ্যম বারবার আত্মসমর্পন করেছে: বাংলাদেশ ন্যাপ

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শনিবার

কে এই মামুনুল হক? যেভাবে পান ব্যাপক পরিচিতি

হেফাজতের সাবেক নেতা মামুনুল হক কারামুক্ত

উপজেলা নির্বাচন: বহিষ্কার আমলে নিচ্ছেন না বিএনপি নেতারা, প্রার্থীদের পক্ষে মাঠে তৃণমূল

‘সব গণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধ হবে এবং শিগগির স্বৈরতান্ত্রিক সরকারের পতন’

এই বিভাগের সব খবর

শিরোনাম :