ইসির সঙ্গে বৈঠকে ইইউ’র ১০ সদস্যের প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ নভেম্বর ২০২৩, ১৯:১১ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২৩, ১৫:২৩

ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির নেতৃত্বে ১০ সদস্যে একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠকে বসেছেন। বুধবার বিকালে নির্বাচন কমিশন ভবনে এই বৈঠক শুরু হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে নির্বাচন কমিশনাররা ও কর্মকর্তরা বৈঠকে যোগ দিয়েছেন।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে ঢাকায় এসেছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল। সকাল ৯টার দিকে ঢাকায় পৌঁছান তারা।

ইসি সূত্রে জানা গেছে, এই বৈঠকে বাংলাদেশে নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলিসহ সুইডেন, স্পেন, ইটালি, নেদারল্যান্ডস, ডেনমার্ক, ফ্রান্স ও জার্মানির প্রতিনিধিদের উপস্থিত থাকার কথা রয়েছে।

ইসির দায়িত্বশীল কর্মকর্তারা জানিয়েছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুজন কারিগরি বিশেষজ্ঞসহ পাঁচ সদস্যের একটি পর্যবেক্ষক দল পাঠানোর কথা তারা আগেই জানিয়েছিলেন।

এ বিষয়ে গত ২২ নভেম্বর ই-মেইলে ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের কাছে যৌথসভায় বসতে সময় চেয়েছিলেন।

ই-মেইলে পাঠানো চিঠিতে চার্লস হোয়াইটলি লিখেছিলেন, সংসদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে ইতোপূর্বে মতবিনিময় করায় আপনাকে ধন্যবাদ। নির্বাচন কমিশনের বর্তমান কর্মযজ্ঞ নিয়ে আরও বিস্তারিত জানতে আপনার দপ্তরে একটি যৌথসভায় অংশ নেওয়ার সুযোগ চাই। বৈঠকের জন্য তিনি ২৭ নভেম্বর বেলা ৩টায় সময় চান। তখন ইসির পক্ষ থেকে জানানো হয়, সংসদ নির্বাচনে মাঠ পরিদর্শনে নির্বাচন কমিশনাররা জেলায় জেলায় সফরে থাকায় ইইউ-এর চাহিদামতো সময়ের দুদিন পর ২৯ নভেম্বর বেলা ৩টায় বৈঠকের সময়সূচি নির্ধারণ করা হয়।

(ঢাকাটাইমস/২৯ নভেম্বর/এলএম/কেএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :