জাতীয় পতাকার রঙে ইউনিয়ন পরিষদের সিঁড়ি, সমালোচনার ঝড়

বরিশাল ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ নভেম্বর ২০২৩, ১২:১৮ | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২৩, ১২:১৪

জাতীয় পতাকার রঙে রাঙানো হয়েছে ইউনিয়ন পরিষদ ভবনের সিঁড়ি। এ চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় উঠেছে স্থানীয়দের মাঝে।

ঘটনাটি ঘটেছে বরিশালের বাকেরগঞ্জে।

উপজেলার ৫নং দুর্গাপাশা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের গোবিন্দপুর গ্রামে ইউনিয়ন পরিষদ ভবনের সিঁড়িকে রাঙানো হয়েছে জাতীয় পতাকার রঙ ‘লাল-সবুজে।’

স্থানীয়রা জানান, গত মাসে ইউনিয়ন পরিষদের সিঁড়িটি লাল-সবুজ রঙে রাঙানো হয়। পরে এ নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয় বলে জানান তারা।

দৃষ্টিকটু ও বিতর্কিত কাজটি করেছেন দুর্গাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হানিফ তালুকদার ।

বিষয়টি স্থানীয়দের মাঝে সমালোচনার ঝড় তুললেও আমলে নিচ্ছেন না চেয়ারম্যান হানিফ তালুকদার।

আওয়ামী লীগ নেতা ও ইউনিয়ন চেয়ারম্যান হানিফ তালুকদারের এমন কর্মকাণ্ডের বিরুদ্ধে কথা বলে স্থানীয় কয়েকজন লাঞ্ছিত হয়েছেন বলেও অভিযোগ উঠেছে।

দুর্গাপাশা ইউনিয়নের বাসিন্দা মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন গাজি বলেন, জাতীয় পতাকার রঙে সিঁড়ির রঙ করার দৃশ্য আমি দেখেছি। একজন মুক্তিযোদ্ধা হিসেবে বলতে চাই এটা খুবই দুঃখজনক ও লজ্জাজনক ঘটনা।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে এদেশের স্বাধীন পতাকা অর্জন করেছি। সেখানে একজন ইউনিয়ন চেয়ারম্যান কীভাবে জাতীয় পতাকার রঙে সিঁড়ির রঙ করে এটা আমার বোধগম্য নয়।

বিষয়টি খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

এ বিষয়ে জানতে দুর্গাপাশা ইউনিয়ন চেয়ারম্যান হানিফ তালুকদারের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তাকে পাওয়া যায়নি। খুদে বার্তা পাঠিয়েও কোনো উত্তর মেলেনি।

বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল বলেন, জাতীয় পতাকার রঙে সিঁড়ির রঙ করা অবশ্যই বেমানান। বিষয়টি আমার জানা নেই। কেউ অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/পিএস/এআর)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :