ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করেছে ‘কক্সবাজার এক্সপ্রেস’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০১ ডিসেম্বর ২০২৩, ১৩:২৪ | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২৩, ১৩:২৩

অপেক্ষার পালা শেষ। অবশেষে কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন থেকে ১ হাজার ৩০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করেছে ‘কক্সবাজার এক্সপ্রেস’। দুপুর সাড়ে ১২টায় রওনা করে ট্রেনটি কমলাপুর স্টেশনে পৌঁছানোর কথা রয়েছে রাত ৯টা ১০মিনিটে।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার আইকনিক রেল স্টেশনের স্টেশন মাস্টার গোলাম রব্বানী। তিনি বলেন, এই ট্রেন নিয়ে মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা দিয়েছে। ট্রেনের যাত্রা শুরুর আগেই আগামী ৯ দিনের টিকিট আগাম বিক্রি হয়েগেছে। মানুষের চাহিদা দেখে ট্রেনের ২১ টি বগির স্থানে ২৩টি বগি লাগানো হয়েছে। তবে প্রথম দিনের এই বাণিজ্যিক যাত্রায় ২০টি বগি নিয়ে স্টেশন ছেড়েছে কক্সবাজার এক্সপ্রেস।

তিনি বলেন, প্রথম দফায় ঢাকা-কক্সবাজার রুটে একজোড়া ট্রেন চলাচল করবে। প্রতিদিন দুপুর ১২টা ৪০ মিনিটে কক্সবাজার স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। আর ঢাকা থেকে আরেকটি ট্রেন কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে আসবে রাত সাড়ে দশটায়। ট্রেন দুটি যাত্রাবিরতি দিবে শুধুমাত্র চট্টগ্রাম ও ঢাকার এয়ারপোর্ট স্টেশনে।

ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬৯৫ টাকা। এসি চেয়ারের ভাড়া ১ হাজার ৩২৫ টাকা, এসি সিটের ভাড়া ১ হাজার ৫৯০ টাকা এবং এসি বার্থের ভাড়া (ঘুমিয়ে যাওয়ার আসন) ২ হাজার ৩৮০ টাকা। অপর দিকে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত শোভন চেয়ারের ভাড়া ২০৫ টাকা, স্নিগ্ধা শ্রেণির ৩৮৬ টাকা, এসি সিটের ৪৬৬ এবং এসি বার্থের ভাড়া ৬৯৬ টাকা। তবে কোচের সংখ্যা বাড়লে এই নির্ধারিত ভাড়া কমে আসতে পারে।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাগর কণ্যা কক্সবাজারে নবনির্মিত আইকনিক স্টেশনে এই রেলপথ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :