নির্বাচন ঘিরে নিরাপত্তা: থার্টি ফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে অনুষ্ঠান নয়

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০২৩, ২১:০৫ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২৩, ২০:৫৯

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার প্রেক্ষিতে ইংরেজি বর্ষের শেষ রাত ৩১ ডিসেম্বর অর্থাৎ থার্টি ফার্স্ট নাইটে ঢাকাসহ সারাদেশে উন্মুক্ত স্থানে কোনো ধরনের অনুষ্ঠান আয়োজন করা যাবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

থার্টি ফার্স্ট নাইটকে কেন্দ্র করে সন্ধ্যা ৬টার পর ঢাকা মহানগরীসহ সারাদেশের উন্মুক্ত স্থানসমূহে কোনো ধরনের গান-বাজনার অনুষ্ঠান আয়োজন করা যাবে না বলেও তিনি জানিয়েছেন।

এছাড়া ২৫ ডিসেম্বর বড়দিন উপলক্ষে আগামী ২৪ ডিসেম্বর সকাল থেকে ২৬ ডিসেম্বর সকাল পর্যন্ত সারাদেশের চার্চগুলোতে নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি নিজস্ব স্বেচ্ছাসেবক নিয়োগ থাকবে বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার বিকালে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বড়দিন ও থার্টি ফার্স্ট নাইট উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বড়দিন উদযাপন উপলক্ষে চার্চগুলোর নিরাপত্তা নিশ্চিত করার নিমিত্তে প্রয়োজনীয় সংখ্যক আর্চওয়ে ও সিসি/আইপি ক্যামেরা স্থাপন করা হবে। চার্চের প্রবেশপথে ভ্রাম্যমাণ দোকান ও নির্মাণ সামগ্রী থাকলে তা অপসারণ করা হবে। যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনায় ৯৯৯ এ কল আসামাত্র যাচাই করে সার্বক্ষণিক প্রয়োজনীয় সহযোগিতা নিশ্চিত করা হবে।

মন্ত্রী বলেন, বড়দিন উপলক্ষে ঢাকাসহ নবাবগঞ্জ, কালীগঞ্জ এবং ময়মনসিংহ জেলাসহ দেশের দক্ষিণাঞ্চলের চার্চসমূহে ও খ্রিস্টান অধ্যুষিত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। ২৫ ডিসেম্বর ‘বড়দিন’ ও ‘থার্টি ফার্স্ট নাইট’ উপলক্ষে কূটনৈতিক এলাকায় বিশেষ নিরাপত্তা ও গোয়েন্দা নজরদারি বাড়ানোর কথা তিনি জানান।

এছাড়া থার্টি ফার্স্ট নাইটে মাদকদ্রব্যের অপব্যবহার করে কেউ যেন রাস্তায় উচ্ছৃঙ্খলতা করতে না পারে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এজন্য ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা করা হতে পারে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

(ঢাকা টাইমস/০৫ডিসেম্বর/বিবি/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :