রাজধানীতে জামায়াতের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২৩, ১০:০০

জামায়াতের নিবন্ধন বাতিলের প্রতিবাদের এবং নির্বাচনি তফসিল বাতিল, দলের আমির ডা. শফিকুর রহমানসহ নেতাদের মুক্তি, সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবিতে ডাকা দশম দফার অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বুধবার সকালে রাজধানীর খিলগাঁও, মাতুয়াইল, শ্যামপুর, গেন্ডারিয়া, ধানমণ্ডিসহ বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেন সংগঠনটির সদস্যরা।

সকালে মাতুয়াইলে সড়ক অবরোধকালে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য শাহজাহান খান বলেছেন, বাংলাদেশের সংবিধান অনুযায়ী প্রতিটি নাগরিকের রাজনীতি করার অধিকার রয়েছে। কিন্তু ফ্যাসিস্ট আওয়ামী সরকার জনগণের সেই প্রাপ্য অধিকার দিতে চায় না। তারা জনগণের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে। বিরোধী দল ও মতের লোকদের কারাগারে রেখে তারা আজীবন ক্ষমতায় থাকার স্বপ্নে বিভোর। এই সরকার আদালতের মাধ্যমে বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দকে সাজা প্রদান করে অংশগ্রহণমূলক নির্বাচনের পথ রুদ্ধ করছে। তারা দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দলীয় কার্যালয়ে পরিণত করেছে। অন্যদিকে দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে বাংলাদেশের মানুষের নাভিশ্বাস উঠেছে। এভাবে কোন রাষ্ট্র চলতে পারেনা। ২০১৪ সাল ও ২০১৮ সালের মতো একতরফা পাতানো প্রহসনের নির্বাচন বাংলাদেশের জনগণ আর দেখতে চায় না। তাই বাধ্য হয়ে জনগণ নিজেদের অধিকার প্রতিষ্ঠার জন্য রাজপথে নেমে এসেছে। তারা এই সরকারে পতন ঘটিয়ে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দেশকে গণতান্ত্রিক অভিযাত্রায় ফিরিয়ে আনবে ইনশাআল্লাহ।

এদিকে রাজধানীর খিলগাঁও এর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আব্দুর রহমান সাজুর নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আব্দুল্লাহ আল আমিন, আসিফ আদনান, মাওলানা মাহমুদুর রহমান, মোহাম্মদ আলী, সাজিদুর রহমান শিবলী, আবু মুয়াজ এবং জামায়াত নেতা অ্যাডভোকেট এসএম খোকন, খোরশেদ আলম মজুমদার, ছাত্রনেতা তাজুল ইসলাম, নাইম হোসাইন প্রমুখ।

ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য এ. আর.ফারুকীর নেতৃত্বে ঢাকা-নারায়ণগঞ্জ মহাসড়ক অবরোধ করেন মহানগরীর মজলিসে শুরার সদস্য কবিরুল ইসলাম, ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, ডা. রফিকুল ইসলাম, ছাত্রনেতা দেলোয়ার হোসেনসহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরার সদস্য মোতাসিম বিল্লাহর নেতৃত্বে গেন্ডারিয়ায় সড়ক অবরোধ করে মিছিল ও অবরোধে অংশগ্রহণ করেন ঢাকা মহানগরী দক্ষিণের গেন্ডারিয়া জোনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সহ ছাত্রশিবিরের মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা।

ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ধানমন্ডি থানার নায়েবে আমির হাফেজ রাশেদুল ইসলামের নেতৃত্বে ধানমন্ডিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করা হয়। এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য এম এ আলী, জাহেন তাজ, মাহবুবুর রহমান, গোলাম সারোয়ার, জোবায়দুর রহমান, আবু নুসাইব সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

নির্বাচনে না আসার ভুলের খেসারত বিএনপিকে দিতে হবে: ওবায়দুল কাদের 

কারামুক্ত বিএনপি নেতা আলতাফ চৌধুরী

ভেদাভেদ ভুলে সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে: মান্না

পিলখানার হত্যাকাণ্ডের মাধ্যমে সার্বভৌমত্বকে ধ্বংসের ষড়যন্ত্র করা হয়েছিল: ডা. তাহের

পিলখানায় দেশের সার্বভৌমত্ব মাটি চাপা দেওয়া হয়েছে: ডা. ইরান

প্রতিবেশী রাষ্ট্র বন্ধু সেজে উঁইপোকার মতো বাংলাদেশের সব কিছু খেয়ে যাচ্ছে: রাশেদ প্রধান 

দেশের ৯৫ ভাগ মানুষ এখন সরকারের বিপক্ষে: রিজভী

পিলখানা ট্র্যাজেডিতে নিহতদের প্রতি আ.লীগের শ্রদ্ধা

পিলখানা হত্যাকাণ্ডের বিচারের দীর্ঘসূত্রিতা নিয়ে বিএনপির প্রশ্ন

কারামুক্ত বিএনপি নেতা শরিফুল আলমের বাসায় ড. মঈন খান 

এই বিভাগের সব খবর

শিরোনাম :