নাশকতা মামলা: টুকু-জুয়েলের দুই বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৯:২৭

রাজধানীর শাহজাহানপুর থানায় দায়ের করা ছয় বছর আগের নাশকতা মামলায় যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু এবং স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলসহ বিএনপির ২৯ নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। ৪৪ জনকে খালাস দেওয়া হয়েছে বৃহস্পতিবার ( ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী রায় ঘোষণা করেন।

রায়ে দণ্ডবিধির ১৪৮ ৩৪ ধারায় দুই বছরের সশ্রম কারাদণ্ড দণ্ডবিধির ৪২৭ ৩৪ ধারায় একবছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয় আসামিদের। দুই ধারার সাজা একসঙ্গে চলবে বিধায়, আসামিদের বছর করে সাজা ভোগ করলেই হবে বলে রায়ে উল্লেখ করেছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা হলেন- ভাসানী চাকলাদার, মো. মহসীন, মো. হানিফ হোসেন বাবু, মো. বেলাল উদ্দিন, রফিকুল ইসলাম মজনু, আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, তারিকুল ইসলাম জিকির, মো. বতেন, কাজী মো. জামাল, ইমরান খান ইমন, সোহাগ ভূঁইয়া, . সালাম খান, আরিফুর রহমান সুজন, শেখ শহিদুল্লাহ টিপু, মো. জাহাঙ্গীর হোসেন, আব্দুল্লাহ জামাল চৌধুনী আদিত্য, মো. সেলিম, আহমেদ, হুমায়ূন কবির নাহিদ।

অভিযোগ প্রমাণিত না হওয়া ৪৪ জন আসামিকে খালাস দেওয়া হয়। খালাসপ্রাপ্ত আসামিদের মধ্যে আবুল হোসেন ওরফে লিলু শামসুর রহমান হুমায়ূন বিচার চলাকালীন মারা গেছেন।

উল্লেখ্য, রাজধানীর শাহাজাহানপুর থানাধীন এলাকায় ২০১৭ সালের অক্টোবর মাসে নাশকতার অভিযোগে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। পরে তদন্ত শেষে ৬৪ জনকে অভিযুক্ত করে ঢাকার সিএমএম আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/বিবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :